,

শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়ায় বেড়াতে এসে শ্লীলতাহানির শিকার তরুণী ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের নব-নির্বাচিত কমিটিকে আশুগঞ্জ প্রেসক্লাবের অভিনন্দন আশুগঞ্জে ৩০ হাজার ৯৪৯ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের জামি সভাপতি, বিজন সম্পাদক বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিনের বিরুদ্ধে আশুগঞ্জে মানববন্ধন আশুগঞ্জে জেলেদের মাঝে সেলাই মেশিন বিতরণ ময়লার স্তুপ থেকে নবজাতকের লাশ উদ্ধার ঘটনাস্থলে না থেকেও হত্যা মামলার প্রধান আসামি হয়ে কারাগারে! কসবায় নির্মানাধীন লাইনের কাজ পরিদর্শনে রেলমন্ত্রী বজ্রপাতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে টিন ও নগদ টাকা বিতরণ

পুলিশ কন্সটেবল নিয়োগ আচমকা স্থগিত

একুশে আলো ডেস্ক : দুদিন আগেই আচমকা বাংলাদেশ পুলিশে ১০ হাজার কন্সটেবল নিয়োগ স্থগিত করা হয়েছে। পূর্বনির্ধারিত জারি করা সার্কুলার অনির্দিষ্টকালের জন্য স্থগিত হওয়ার তথ্য জানিয়েছে পুলিশ সদর দফতর। আগামী ১৬ থেকে ২৭ জানুয়ারি নিয়োগ কার্যকর করার কথা।

পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) সোহেলী ফেরদৌস ব্রেকিংনিউজকে এ তথ্য নিশ্চিত করে জানান, অনিবার্য কারণে পুলিশের কনস্টেবল পদে নিয়োগ অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত স্থগিতাদেশ বহাল থাকবে।

গত ২১ ডিসেম্বর এই পদে ১০ হাজার পুলিশ সদস্য নেয়ার জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়, যাদের মধ্যে ৮ হাজার ৫০০জন পুরুষ এবং ১ হাজার ৫০০ নারী সদস্য নিয়োগ দেয়ার কথা ছিল।

পুলিশ সদর দফতর সূত্রে জানা গেছে, এর আগে একবারও পুলিশ সপ্তাহের আগে কোনো নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়নি। এবারই প্রথম এ ধরনের বিজ্ঞপ্তি দেওয়া হয়। তাই এই নিয়োগ বিজ্ঞপ্তি নিয়ে পুলিশ ও সংশ্লিষ্টদের মধ্যে ভেতরে ভেতরে ব্যাপক সমালোচনা হয়।

গুঞ্জন ওঠে এ নিয়োগ প্রক্রিয়াকে কেন্দ্র করে ব্যাপক দুর্নীতি হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। এ কারণে নিয়োগ স্থগিত করা হয়েছে। যাতে নির্বাচনের বছরে এ নিয়োগ নিয়ে কেউ বাণিজ্য করে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে না পারে।

উল্লেখ্য, বর্তমান আইজিপি একে এম শহিদুল হকের মেয়াদকালে গত চার বছরে কন্সটেবলসহ প্রায় ৮০ হাজার পুলিশ সদস্য নতুন করে বাহিনীতে নিয়োগ পেয়েছেন।

     এ ক্যটাগরীর আরো সংবাদ