,

আশুগঞ্জে বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াড এর উদ্বোধন

স্টাফ রিপোর্টার : “জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় বিজ্ঞান ও প্রযুক্তি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আশুগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে দু‘দিন ব্যাপি বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াড শুরু হয়েছে।
বুধবার (১৮ ডিসেম্বর) সকালে স্থানীয় রওশন আরা জলিল বালিকা উচ্চ বিদ্যালয়ে বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াড এর উদ্বোধন করা হয়েছে।
আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ হানিফ মুন্সী আনুষ্ঠানিকভাবে এ মেলার শুভ উদ্বোধন ঘোষণা করেন।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজিমুল হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠিত মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম পারভেজ, মহিলা ভাইস চেয়ারম্যান লিমা সুলতানা, আশুগঞ্জ থানার অফিসার ইনচার্জ জাবেদ মাহমুদ, আশুগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মোহাম্মদ মোজাম্মেল হক, উপজেলা কৃষি অফিসার মোঃ জাহাঙ্গীর আলম, সরকারী হাজী আব্দুল জলিল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হুমায়ুন কবির ও রওশন আরা জলিল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল আযাদ প্রমুখ।
স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আবুল হোসাইন।
বিজ্ঞানকে জনপ্রিয় করার উদ্দেশ্য শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা বিকাশের জন্য প্রতিযোগিতার মাধ্যমে প্রণোদনা সৃষ্টির প্রয়াস ও বিজ্ঞান চর্চাকে মানুষের দোরগড়ায় পৌছে দেয়ার লক্ষ্যে উপজেলা পর্যায়ে রওশন আরা জলিল বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে দু‘দিন ব্যাপি এ বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াড এর আয়োজন করা হয়। মেলায় উপজেলার বিভিন্ন কলেজ, হাই স্কুল ও মাদরাসার শিক্ষার্থীরা স্টল স্থাপন করে তাদের উদ্ভাবনা প্রদর্শন করে। উদ্বোধনের আগে অতিথি বৃন্দ স্টলগুলি পরিদর্শন করেন । এসময় ক্ষুদে বিজ্ঞানীরা তাদের উদ্ভাবনা সম্পর্কে অতিথিদের সামনে বিস্তারিত তুলে ধরে। আগামীকাল (১৯ ডিসেম্বর) বিজয়ী ক্ষুদে বিজ্ঞানীদের মাঝে পুরষ্কার বিতরণের মধ্য দিয়ে বিজ্ঞান মেলার সমাপ্তি হবে।

     এ ক্যটাগরীর আরো সংবাদ