,

সুরের মুর্চ্ছনায় লালপুর মাতিয়ে গেলেন গানের যাদুকর নকুল কুমার বিশ্বাস

বিনোদন রিপোর্টার : সুরের মুর্চ্ছনায় আশুগঞ্জের লালপুরবাসীকে মাতিয়ে গেলেন গানের যাদুকর উপমহাদেশের প্রখ্যাত সঙ্গীত শিল্পী নকুল কুমার বিশ্বাস। রোববার সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত বিমুগ্ধ হয়ে তার মনমাতানো গান উপভোগ করেন হাজার হাজার গান পিপাসু দর্শক।

উপজেলার লালপুরে প্রয়াত সূর্য কুমার দাস চৌধুরীর বাড়িতে শ্রী শ্রী ঠাকুর রাম চন্দ্র দেবের ধর্মীয় মহোৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে নকুল কুমার বিশ্বাসের এ একক ‘সঙ্গীত সন্ধ্যার’ আয়োজন করা হয়

মহোৎসবে আগত দর্শক-শ্রোতাদের চিত্ত অন্দোলিত করে একে একে তিনি গেয়ে চলেন, তার নিজের লিকা ও সুর করা গানসমুহ। তাঁর কৌতুক-গানগুলো দর্শক শ্রোতাদের দেয় বিমল আনন্দ।


প্রদর্শন করেন, নানা রকমের বাদ্যযন্ত্র বাদনে তাঁর ছন্দময় পারফরমেন্স। বাদ্যযন্ত্রের তালে তালে চালিয়ে যান নিপুন অভিনয়। সাথে স্ত্রীর ও অন্যান্য চরিত্রে যোগ দেন সহশিল্পীরা। গেয়ে চলেন,‘হায়রে লক্ষী বউ হায় সোহগী বউ’, ও ‘বাবা বিয়ে করলাম কেনরে বাবা বিয়ে করলাম কেন? আমার ঘরে আমি মেম্বার পরের মাইয়া চেয়ারম্যান”, ‘চাচায় চা চায়, চাচি চেচায়” ইত্যাদি গান।
পাশাপাশি পরিবেশন করেন, আধ্যাতিক ও মায়ের গানও ‘যারা মাকে ভালবাস না তারা আমার গান শোন না।’ আনন্দের পাশাপাশি এসব গানে অশ্রুসজল হয়ে উঠে উপস্থিত দর্শক শ্রোতারা।

     এ ক্যটাগরীর আরো সংবাদ