,

শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়ায় বেড়াতে এসে শ্লীলতাহানির শিকার তরুণী ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের নব-নির্বাচিত কমিটিকে আশুগঞ্জ প্রেসক্লাবের অভিনন্দন আশুগঞ্জে ৩০ হাজার ৯৪৯ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের জামি সভাপতি, বিজন সম্পাদক বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিনের বিরুদ্ধে আশুগঞ্জে মানববন্ধন আশুগঞ্জে জেলেদের মাঝে সেলাই মেশিন বিতরণ ময়লার স্তুপ থেকে নবজাতকের লাশ উদ্ধার ঘটনাস্থলে না থেকেও হত্যা মামলার প্রধান আসামি হয়ে কারাগারে! কসবায় নির্মানাধীন লাইনের কাজ পরিদর্শনে রেলমন্ত্রী বজ্রপাতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে টিন ও নগদ টাকা বিতরণ

কসবায় নির্মানাধীন লাইনের কাজ পরিদর্শনে রেলমন্ত্রী

২০২২ সালের মধ্যে আখাউড়া-আগরতলা ডুয়েলগেজের কাজ শেষ হবে : রেলমন্ত্রী

স্টাফ রিপোর্টার : আখাউড়া-আগরতলা ডুয়েলগেজ রেলওয়ে লিংক (বাংলাদেশ অংশ) প্রকল্পের কাজ ২০২২ সালের মধ্যে শেষ করা হবে বলে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন জানিয়েছেন। রোববার (১৩ সেপ্টেম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার কসবা রেলওয়ে স্টেশনে নির্মানাধীন লাইনের কাজ পরিদর্শনকালে তিনি সাংবাদিকদের সাথে এ তথ্য জানান।

এসময় রেলমন্ত্রী বলেন, বর্তমান সরকার রেলওয়ের উন্নয়নে যুগান্তকারী প্রদক্ষেপ গ্রহণ করেছে। আখাউড়া-আগরতলা রেললাইন প্রকল্পের কাজ ইতিমধ্যে ৫০ ভাগ কাজ সমাপ্ত হয়েছে। আগামী মার্চের মধ্যে এ কাজ শেষ হবে। প্রকল্পটি বাস্তবায়ত হলেন এই এলাকার মানুষের পাশাপাশি সারাদেশের মানুষ উপকৃত হবে। এর ফলে ভারতের মূল ভূখন্ডে যাওয়া আসা অনেক সহজ হবে। ব্যবসা বাণিজ্যর সুবিধা আরো বেড়ে যাবে।

তৎকালীন পূর্ব পাকিস্তানে ভারত ও বাংলাদেশে একই রকম রেল যোগাযোগ ব্যবস্থা ছিল। স্বাধীনতার পরবর্তী সময়ে রেল যোগাযোগ উন্নয়নে কোন প্রদক্ষপ নেয়া হয়নি।

তিনি আরো বলেন, ১৯৭৩-৭৪ সালে ৬৮ হাজার লোকবল থাকলেও বর্তমানে তা কমে ২৫ হাজারে নেমে এসেছে। লোকবল সংকটে দেশের এখনও ১০৪ টি রেলস্টেশন বন্ধ আছে। এসব সমস্যা দ্রুত সমাধান করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক মো: শামসুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার মো: রইস উদ্দিন, আখাউড়া উপজেলা চেয়ারম্যান আবুল কাসেম এবং ভারত ও বাংলাদেশের রেলওয়ের উধ্বর্তন কর্মকর্তাবৃন্দ ।

     এ ক্যটাগরীর আরো সংবাদ