,

শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়ায় ডাকাতিসহ হত্যা মামলায় চারজনের যাবজ্জীবন কারাদন্ড আশুগঞ্জে ৬ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস ধর্ষকদের শাস্তির দাবীতে আশুগঞ্জে মানববন্ধন ও পথনাটক বিয়ের প্রলোভনে ধর্ষণ, বাঞ্চারামপুরে যুবলীগ নেতা গ্রেফতার ব্রাহ্মণবাড়িয়ায় ফ্যামিলি প্ল্যানিং-ফিল্ড সার্ভিসেস স্বেচ্ছাসেবীদের প্রশিক্ষণ উদ্বোধন কারামুক্ত বিএনপি নেতাকর্মীদের পাশে শেখ শামীম ও সেলিম পারভেজ ধর্ষকদের বিচারের দাবিতে আশুগঞ্জে মানববন্ধন ও মৌন প্রতিবাদ ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপির প্রতিবাদ সভায় পুলিশের বাধা ব্রাহ্মণবাড়িয়ায় যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ৩ লালপুরে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

আশুগঞ্জে ৩০ হাজার ৯৪৯ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে

স্টাফ রিপোর্টার : এ বছর আশুগঞ্জে ৩০ হাজার ৯শ ৪৯ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ মাস থেকে ১১ মাস বয়সী ৩ হাজার ৭শ ১৭ জন শিশুকে নীল রঙের ও ২৭ হাজার ২শ ৩২ জন শিশুকে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। অন্যান্য বছর যেখানে একদিনে ক্যাম্পেইন করা হত সেখানে করোনা পরিস্থিতির প্রেক্ষাপটে স্বাস্থ্য মন্ত্রনালয়ের নির্দেশনা অনুযায়ী এ বছর আগামী ৪ অক্টোবর থেকে ১৪ অক্টোবর পর্যন্ত ১০দিন ব্যাপী ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পরিচালনা করা হবে। কোন প্রকার স্বেচ্ছাসেবী ছাড়াই সংশ্লিষ্ট স্বাস্থ্যকর্মীরা এ ক্যাম্পেইন পরিচালনা করবেন।
বুধবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সম্পর্কে অবহিতকরণের লক্ষ্যে অনুষ্ঠিত এডভোকেন্সি সভায় সভাপতির বক্তৃতায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুপুর সাহা এসব তথ্য জানান।
এডভোকেন্সি সভায় অন্যান্যদের মাঝে বক্তৃতা করেন, আশুগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ মোজাম্মেল হক, আশুগঞ্জ থানার ইন্সপেক্টর (তদন্ত) হাবীবুর রহমান, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মিসেস রুবি জাহান, জুনিয়র কনসালটেন্ট ডাক্তার বেনজির আহমেদ, মেডিকেল অফিসার ডাক্তার তামান্না আক্তার ও উপজেলা মডেল মসজিদের খতিব হাফেজ মাওলানা বুরহান উদ্দিন।
সভায় স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক, শিক্ষক ও সাংবাদিকবৃন্দসহ কমিউনিটি লিডারগণ উপস্থিত ছিলেন।
এডভোকেন্সি সভায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফল করতে যার যার অবস্থান থেকে প্রচারণা চালানোর আহবান জানানো হয়।

     এ ক্যটাগরীর আরো সংবাদ