,

ইশান ও মনির হত্যার ঘটনায় মামলা, গ্রেফতার ১

স্টাফ রিপোর্টার : ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ২ যুবক নিহত হবার ঘটনায় ২১ জনকে আসামী করে থানায় মামলা রজ্জু করা হয়েছে (আশুগঞ্জ থানার মামলা নং ০১)। বৃহস্পতিবার বিকেলে নিহত ২ যুবকের চাচা উপজেলার লালপুর লামাবায়েক গ্রামের মৃত আব্দুল মালেকের ছেলে আব্দুল্লাহ বাদী হয়ে এ মামলা দায়ের করেন। এ ঘটনায় একই দিন বিকেলে দুধ মিয়া (৫০) নামক এক আসামীকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করেছে। তিনি লামা বায়েক গ্রামের মৃত ইসমাইল মিয়ার ছেলে।
উল্লেখ্য গত মঙ্গলবার রাতে পাওনা টাকা চাওয়া নিয়ে দু’দল গ্রামবাসীর সংঘর্ষে প্রতিপক্ষের হামলায় প্রাণ গেল আশুগঞ্জ উপজেলার লালপুর লামাবায়েক গ্রামের মিজানুর রহমানের ছেলে বিশ্ববিদ্যালয় ছাত্র ইশান (২২) ও একই গ্রামের মৃত সিরাজুল ইসলামের ছেলে মনির হোসেন (২৪) নিহত হন।
এর আগের দিন সোমবার রাতে চায়ের দোকানের আড্ডায় পাওনা টাকা চাইতে গিয়ে উভয় পক্ষের লোকজনের মধ্যে কথা কাটাকাটি হয়। এরই সূত্র ধরে মঙ্গলবার সন্ধ্যায় উভয় পক্ষের লোকজন লাঠিসোটা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এরই মধ্যে এক পক্ষ কোন কিছু বুঝে উঠার আগেই দেশীয় দাড়ালো অস্ত্র দা-বল্লম নিয়ে হামলা চালায়। এসময় প্রতিপক্ষের হামলায় বাচ্চু মিয়ার বাড়ির মিজানুর রহমানের ছেলে ইশান ঘটনাস্থলেই নিহত হন। একই বাড়ির সিরাজুল ইসলামের ছেলে মনিরকে গুরতর আহত অবস্থায় হাসপাতালে নেয়ার পথে মারা যান। সংঘর্ষের ঘটনায় আরো অন্তত ১০ জন আহত হন।
নিহতদের মধ্যে ইশান বিজ্ঞান বিভাগে কৃতিত্বের সাথে এসএসসি ও এইচএসসি পাশ করে ঢাকায় একটি বেসরকারি বিম্ববিদ্যালয়ে অধ্যয়নরত ছিল। করোনার কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় সে বাড়িতে অবস্থান করছিল। মনির হোসেন ঢাকায় রাজমিস্ত্রির কাজ করত। মাত্র বিশদিন আগে সে কাবিন বিয়ে করেছিল। ঘরে নতুন বউ উঠানোর প্রস্তুতি নিতে বাড়িতে অবস্থান করছিল।
প্রিয় সন্তানের ভবিষ্যত নিয়ে স্বপ্নে বিভোর ছিল দুটি পরিবার। কিন্তু সেই স্বপ্ন যেন মুহুর্তেই সমুদ্রের ফেনার বুদবুদের মত মিলিয়ে গেল। প্রতিপক্ষের হামলায় স্বজন হারিয়ে শোকে মুহ্যমান হয়ে উঠে নিহত দুই যুবকের পরিবার। এমন কি এ ঘটনায় পুরো এলাকায় নেমে আসে শোকের ছায়া।
এ ব্যাপারে আশুগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ জাবেদ মাহমুদ জানান, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। হত্যাকান্ডে জড়িত অন্যান্য আসামীদের গ্রেফতারে চেষ্টা চলছে।

     এ ক্যটাগরীর আরো সংবাদ