,

ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপির প্রতিবাদ সভায় পুলিশের বাধা

স্টাফ রিপোর্টার : দেশের বিভিন্ন স্থানে ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপির প্রতিবাদ কর্মসূচিতে বাধা দিয়েছে পুলিশ।

এ ঘটনায় পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জেলা বিএনপির সাধারণ সম্পাদক জহিরুল হক ও যুগ্ম সাধারণ সম্পাদক মোমিনুল হকসহ অন্তত পাঁচজন আহত হয়েছেন বলে দাবি করেছে জেলা বিএনপি। যদিও পুলিশ ধস্তাধস্তির বিষয়টি অস্বীকার করেছে।

জানা যায়, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার (৮ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ ভবনের সামনে প্রতিবাদ সভা করার জন্য অবস্থান নেয় জেলা বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের শতাধিক নেতাকর্মী। তারা ব্যানার নিয়ে রাস্তায় দাঁড়ানোর পরপরই সদর মডেল থানা পুলিশের সেকন্ড অফিসার সাইফুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ বাধা দেয়।

এ সময় ব্যানার ছিনিয়ে নিয়ে বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে পুলিশ। এ নিয়ে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয় বিএনপি নেতাকর্মীদের।
পরে পুলিশী বাধা উপেক্ষা করে কিছু সময়ের জন্য মানববন্ধনে অবস্থান নেয় নেতাকর্মীরা। এসময় জেলা বিএনপির সভাপতি হাফিজুর রহমান মোল্লা কচির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জহিররুল ইসলাম খোকনের সঞ্চালনায় বক্তৃতা করেন, জেলা বিএনপির সহ-সভাপতি জিল্লুর রহমান, এ্যাড. শফিকুল ইসলাম, এ্যাড. গোলাম সারওয়ার ভূইয়া খোকন, হেফজুল বারী, সিরাজুল ইসলাম সিরাজ, এ.বি.এম মোমিনুল হক, আলী আজম, নজীর উদ্দিন আহমেদ, মোঃ জহিরুল ইসলাম চৌধুরী লিটন, মনির হোসেন, শামীম মোল্লা, এ্যাড. এম.এ মালেক, কাউসার কমিশনার, নিয়ামুল হক, হাশেম, ফারুক কমিশনার, হুমায়ুন কবির, ইয়াছিন মাহমুদ, আতিকুল হক জালাল, দেলোয়ার হোসেন দিলিপ, মইনুল ইসলাম, শেখ মোঃ হাফিজুল্লাহ, আজহার হোসেন চৌধুরী দিদার, ফুজায়েল চৌধুরী সহ জেলা বিএনপি ও তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতা ও কর্মীবৃন্দ।

এ ব্যাপারে জেলা বিএনপির সাধারণ সম্পাদক জহিরুল হক বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমরা শান্তিপূর্ণভাবে প্রতিবাদ সভা করার জন্য দাঁড়িয়েছিলাম। হঠাৎ করে পুলিশ এসে মারমুখী হয়ে আমাদের ওপর আক্রমণ করে। তবুও আমাদের নেতাকর্মীরা উত্তেজিত হয়নি। এ ঘটনায় আমিসহ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছি।

তবে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার অফিসার ইনচার্জ আব্দুর রহিম বলেন, কেউ আহত হননি, কোনো ধস্তাধস্তির ঘটনাও ঘটেনি। তারা বের হতে চেয়েছিল, আমরা বের হতে দেইনি।

     এ ক্যটাগরীর আরো সংবাদ