,

ব্রাহ্মণবাড়িয়ায় ফ্যামিলি প্ল্যানিং-ফিল্ড সার্ভিসেস স্বেচ্ছাসেবীদের প্রশিক্ষণ উদ্বোধন

স্টাফ রিপোর্টার : ব্রাহ্মণবাড়িয়ায় ফ্যামিলি প্ল্যানিং- ফিল্ড সার্ভিসেস ডেলিভারির আওতায় সদর উপজেলায় নব-নিয়োগকৃত ১৫ জন স্বেচ্ছাসেবীর ৬ দিনব্যাপী মৌলিক প্রশিক্ষণ কার্যক্রম গতকাল বৃহস্পতিবার দুপুরে উদ্বোধন করা হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে ৬দিনব্যাপী প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক সাহান আরা বানু এনডিসি।

সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পঙ্কজ বড়ুয়ার সভাপতিত্বে ও সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ আকিব উদ্দিনের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুগ্ম সচিব, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিচালক (অর্থ) ও লাইন ডাইরেক্টর, এফপি-এফএসডি ডাঃ মোঃ সারোয়ার বারী, পরিবার পরিকল্পনা অধিদপ্তর, ব্রাহ্মণবাড়িয়ার উপ-পরিচালক মতিউর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক সাহান আরা বানু এনডিসি সাহান আরা বানু বলেন, পরিবার পরিকল্পনার কাজ হলো সেবাধর্মী ব্যতিক্রমী কাজ। ভৌগলিকভাবে সে সব এলাকা দূর্বল, সে সব এলাকায় স্বেচ্ছাসেবী নিয়োগ দেওয়া হয়। তিনি বলেন, দেশে বর্তমানে মাতৃ মৃত্যুর হার অনেক হ্রাস পেয়েছে। পরিবার পরিকল্পার সেবা সমূহ মানুষকে অবহিত করতে হবে। অস্থায়ী পদ্ধতির পাশাপাশি স্থায়ী পদ্ধতি গ্রহন করে সেবা গ্রহীতাদের উদ্বুদ্ধ করতে হবে, প্রাতিষ্ঠানিক ডেলিভারী নিশ্চিত করতে হবে।
তিনি নব-নিয়োগকৃত স্বেচ্ছাসেবীদের উদ্দেশ্যে বলেন, গর্ভবতী মায়েরা যেনো কমপক্ষে চার বার সেবা কর্মীদের সেবা গ্রহন করে ও প্রাতিষ্ঠানিক ডেলেভারী গ্রহন করেন তা নিশ্চিত করতে হবে।

     এ ক্যটাগরীর আরো সংবাদ