,

ধর্ষকদের শাস্তির দাবীতে আশুগঞ্জে মানববন্ধন ও পথনাটক

স্টাফ রিপোর্টার : সারাদেশে ধর্ষণ ও গণধর্ষণকারীদের দ্রুত বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মানববন্ধন ও পথনাটক অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৯ অক্টোবর) দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কের আশুগঞ্জ গোলচত্ত্বরে সামাজিক সংগঠন জাদুর শহর আশুগঞ্জ এর উদ্যোগে ও আশুগঞ্জ প্রতিবাদী যুব সমাজ এর আয়োজনে উপজেলার বিভিন্ন সংগঠনের স্বেচ্ছাসেবী ও স্কুল কলেজের শিক্ষার্থীরা মানববন্ধনে অংশ নেন। পাশাপাশি মানববন্ধনে আশুগঞ্জ প্রেস ক্লাব, আশ্রয় বিদ্যাপীঠ, ফোটাব হাসি, খেদমতে ইনসান, এটেক্সা, মানব কল্যাণে আশুগঞ্জ, আলোর দিশারি, বিশ্ব বিদ্যালয় ছাত্র সংসদ, আশার আলো নারী সংগঠন, আলমনগর নারী সংগঠন, আশুগঞ্জ নাগরিক সমাজ, সরকারি হাজি আব্দুল জলিল উচ্চ বিদ্যালয়, আলাল শাহ উচ্চ বিদ্যালয় একাত্মতা প্রকাশ করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, আশুগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আল মামুন, সরকারি হাজী আব্দুল জলিল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুময়ুন কবির, আলাল শা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুমানা ইয়াছমিন প্রমুখ।

এসময় মানববন্ধনে অংশ নেয়া বক্তরা বলেন, ধর্ষণের শাস্তি দ্রুত সময়ে না হলে এবং দৃশ্যমান না হলে এই ঘটনা দিনে দিনে বাড়তেই থাকবে। আমরা ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড রাখার দাবী করছি। পাশাপাশি সমাজের সকল শ্রেণির লোকজনকে ধর্ষকদের ও তাদের পরিবারকে সামাজিকভাবে বয়কট করার জন্য অনুরোধ জানানো হয়।

মানববন্ধন শেষে ধর্ষণ বিরোধী একটি সামাজিক পথনাটক অনুষ্ঠিত হয়।

     এ ক্যটাগরীর আরো সংবাদ