,

কৃষি প্রণোদনা : আশুগঞ্জে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

স্টাফ রিপোর্টার : আশুগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে রবি মৌসুমে উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

১৯ নভেম্বর (বৃহস্পতিবার) সকালে আশুগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী অফিসার অরবিন্দ বিশ্বাসের সভাপতিত্বে উক্ত কৃষি পূর্ণবাসন ও প্রনোদনা কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ হানিফ মুন্সী।
বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান লিমা সুলতানা, আশুগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ মোজাম্মেল হক ও সাধারণ সম্পাদক আল মামুন প্রমুখ। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ জাহাঙ্গীর আলম।

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ জাহাঙ্গীর আলম জানান, বঙ্গবন্ধু কন্যা কৃষিবান্ধব সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে পূনর্বাসন ও প্রণোদনা কর্মসূচির আওতায় ২ হাজার ৫’শ ৬০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়। এসব কৃষকের মাঝে গম, সরিষা, সূর্যমুখি, চিনাবাদাম, মসুর, খেসারী, টমেটো, মরিচ, পেয়াজ, বোরা ও ভুট্টাসহ মোট ১১টি ফসলের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।

এ সময় উপজেলার ৮টি ইউনিয়নের ক্ষতিগ্রস্ত কৃষক ও উপ-সহকারী কৃষি কর্মকর্তাগণ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

     এ ক্যটাগরীর আরো সংবাদ