,

আশুগঞ্জে আমন ধান সংগ্রহে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন

স্টাফ রিপোর্টার : চলতি আমন মৌসুমে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে সরাসরি কৃষকদের কাছে থেকে ন্যায্য মূল্যে ধান সংগ্রহ করার লক্ষ্যে লটারির মাধ্যমে ৬৭৪ জন কার্ডধারি কৃষকের মধ্যে থেকে ৯৪ জন কৃষককে নির্বাচিত করা হয়েছে।
আমন ধান সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার অরবিন্দ বিশ্বাসের নেতৃত্বে সোমবার উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উন্মুক্ত লটারির মাধ্যমে ভাগ্যবান কৃষকদের নির্বাচন করা হয়। প্রতি কৃষকের নিকট থেকে ২৬ টাকা কেজি দরে ১ মেট্রিক টন ধান কেনা হবে। চলতি বছরের ৭ ডিসেম্বর থেকে আগামী বছরের ২৮ ফেব্রুয়ারির মধ্যে সংশ্লিষ্ট কৃষকদের এসব ধান সরবরাহ করতে হবে।
লটারি চলাকালে উপস্থিত ছিলেন, আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ হানিফ মুন্সী, মহিলা ভাইস চেয়ারম্যান লিমা সুলতানা, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মইনুল হোসেন, আশুগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ মোজাম্মেল হক ও সাধারণ সম্পাদক আল মামুন প্রমুখ।
জেলা খাদ্য বিভাগ সূত্র জানায়, চলতি আমন মৌসুমে জেলায় সরকারিভাবে মোট ১ হাজার ৪৩৬ মেট্রিক টন ধান কেনা হবে। এর মধ্যে জেলা সদর ও সরাইল উপজেলায় অনলাইনে “কৃষকের অ্যাপের” মাধ্যমে ৫৮৩ মেঃ টন ধান কেনা হবে।

এদিকে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মইনুল হোসেন জানান, চলতি আমন মৌসুমে ৫হাজার ৬শ ৬৯ মে.টন সিদ্ধ ও ২হাজার ৫শ ১৯ মে.টন আতপ চাল সংগ্র করবে উপজেলা খাদ্য বিভাগ। নিবন্ধিত চাতাল কল মালিকরা চলতি বছরের ১৫ ডিসেম্বর থেকে আগামী বছরের ২৮ ফেব্রুয়ারির মধ্যে এসব চাল সরবরাহ করবে। চাতাল মিল মালিকরা প্রতি কেজি সিদ্ধ চালের মূল্য পাবেন ৩৬ টাকা এবং প্রতি কেজি আতব চালের মূল্য পাবেন ৩৭ টাকা।

     এ ক্যটাগরীর আরো সংবাদ