,

জীবনমান উন্নয়ন ও জীব বৈচিত্র সংরক্ষণে ভূমিকা রাখতে ইমামদের প্রতি মোক্তাদির চৌধুরী এমপির আহবান।

জীব বৈচিত্র রক্ষায় ভূমিকা রাখুন : মোক্তাদির চৌধুরী এমপি

স্টাফ রিপোর্টার : ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের সংসদ সদস্য, বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরর্সের গভর্নর র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেছেন, আমাদের জীব বৈচিত্রকে বাঁচাতে হবে। বর্তমান সরকার জীব বৈচিত্রকে রক্ষার জন্য কাজ করছেন। জীব বৈচিত্র রক্ষায় কুরআন হাদিসের আলোকে মানুষকে সচেতন করে তুলতে ইমামগণের ভূমিকা অপরীসীম।
তিনি গতকাল শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলার চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব অনার্স কলেজের হালিমা-রউফ চৌধুরী অডিটরিয়ামে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে দেশে প্রথমবারের মতো হাওর এলাকার জনগণের জীবনমান উন্নয়ন ও জীব বৈচিত্র সংরক্ষণে ইমামদের মাধ্যমে উদ্বুদ্ধকরণ কার্যক্রম শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে মোকতাদির চৌধুরী এমপি ইমাম সমাজের উদ্দেশ্যে বলেন, আপনারা কোরআনের আলোকে জীব বৈচিত্রের পক্ষে দাঁড়ান। আমাদের জীব বৈচিত্র রক্ষা করা অনেক প্রয়োজন। কংক্রিটের উন্নয়নে আমরা সব কিছু ভুলে গেছি। জীব বৈচিত্রকে রক্ষা করতে হবে। আর এটাতে রক্ষা করতে উলামায়ে-কেরামরা অবদান রাখতে পারেন।
সেমিনারে বক্তব্য রাখেন জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন, ধর্ম মন্ত্রণালয়ের উপ-সচিব মোঃ শাখাওয়াত হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার রইছ উদ্দিন, ইসলামিক ফাউন্ডেশনের সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিচালক ফরিদ উদ্দিন আহমেদ, ইসলামিক ফাউন্ডেশন, ব্রাহ্মণবাড়িয়ার উপ-পরিচালক মোঃ শাহ আলম।

     এ ক্যটাগরীর আরো সংবাদ