,

শিরোনাম :
আশুগঞ্জে সুলভ মূল্যে দুধ, ডিম ও মাংস বিক্রি করছে প্রাণিসম্পদ দপ্তর হেফাজতের উপর ভর করে হামলা করেছে বিএনপি-জামাত ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের মানববন্ধন, হেফাজতের সকল সংবাদ বর্জনের ঘোষণা  আশুগঞ্জে হরতালে সহিংসতায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করলেন শিউলি আজাদ এমপি ব্রাহ্মণবাড়িয়ায় হরতাল : সংঘর্ষ, ভাংচুর ও অগ্নিসংযোগ, নিহত আরো ৪ স্বেচ্ছায় রক্তদানে সকলকে উৎসাহী করে তুলতে হবে : অরবিন্দ বিশ্বাস চট্টগ্রাম বিভাগীয় জয়িতা নির্বাচিত হওয়ায় নিশাত সুলতানাকে সংবর্ধনা দিল ‘আশার আলো’ আশুগঞ্জে ১শ ১০ পাউন্ডের বিশাল কেক কেটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন মেঘনা নদী দখল করে এপিসিএল এর বালু ভরাটের প্রতিবাদে সংবাদ সম্মেলন সায়েদুল হক মাস্টারের ইন্তেকাল

কসবায় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা অনুষ্ঠিত

হাসান কবির, কসবা : ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে দিনব্যাপি বিজ্ঞান ও প্রযুক্তি মেলা অনুষ্ঠিত হয়েছে।
কসবা উপজেলা প্রশাসনের উদ্যোগে কসবা মহিলা কলেজ প্রাঙ্গণে গত বুধবার (২৫ নভেম্বর) উপজেলার স্কুল, কলেজ ও মাদ্রাসা শিক্ষার্থীদের অংশগ্রহনে স্বাস্থ্যবিধি মেনে দিনব্যাপি এ বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়।
কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান রাসেদুল কাওসার ভূঁইয়া জীবন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন।
কসবা উপজেলা নির্বাহী অফিসার মাসুদুল আলমের সভাপতিত্বে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কসবা পৌর মেয়র এমরানউদ্দিন (জুয়েল), উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনির হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাফর আহমেদসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ ও স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ও জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে আয়োজিত মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা শিক্ষার্থীদের মাধ্যমে সর্বস্তরের বিজ্ঞানের ব্যবহার ছড়িয়ে দেয়ার আহবান জানান।

মেলায় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আসা শিক্ষার্থীরা স্টল প্রদর্শন করে। পরে অতিথিরা মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিযোগিদের মাঝে পুরস্কার বিতরণ করেন ।

এতে কলেজ পর্যায়ে (সিনিয়র গ্রুপ) কসবা মহিলা ডিগ্রি কলেজ প্রথম, টি আলী ডিগ্রি কলেজ দ্বিতীয় ও মিয়া আব্দুল্লাহ ওয়াজেদ ডিগ্রি কলেজ তৃতীয় স্থান অর্জন করে। স্কুল পর্যায়ে (জুনিয়র গ্রুপ) কসবা সরকারি বালক উচ্চ বিদ্যালয় প্রথম, কুটি অটল বিহারী উচ্চ বিদ্যালয় দ্বিতীয় ও কসবা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় তৃতীয় স্থান অর্জন করে।

     এ ক্যটাগরীর আরো সংবাদ