,

চিকিৎসা সপ্তাহের উদ্বোধন : আশুগঞ্জে শ্রমকল্যাণ কমপ্লেক্স স্থাপনের দাবি

স্টাফ রিপোটা : আশুগঞ্জ সরকারি শ্রমকল্যাণ কেন্দ্রে শ্রমকল্যাণ কমপ্লেক্স স্থাপনের দাবি জাননো হয়েছে। মুজিববর্ষ উপলক্ষে সরকারি শ্রকল্যাণ কেন্দ্রের উদ্যোগে চিকিৎসা সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা এ দাবি জানান।
তারা বলেন, বন্দর ও শিল্পনগরী আশুগঞ্জে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে হাজার হাজার শ্রমিক কাজ করে। সরকারি শ্রমকল্যাণ কেন্দ্র এসব শ্রমিকদের চিকিৎসাসেবা নিশ্চিৎ করতে দীর্ঘদিন যাবৎ কাজ করছে। বন্দর এলাকার প্রাণকেন্দ্রে ১.১৩ একরের বিশাল জায়গায় শ্রমকল্যাণ কেন্দ্রটি অবস্থিত। সময়ের দাবি অনুযায়ী কেন্দ্রটিকে বহুমুখি কাজে ব্যবহার করতে হবে। কেন্দ্রটিকে শ্রমকল্যাণ কমপ্লেক্সে রূপান্তর করে শ্রমঅধিকার প্রতিষ্ঠা ও শ্রমিকের স্বাস্থ্যাসেবা নিশ্চিৎ করার পাশাপাশি প্রয়োজনীয় প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ শ্রমিক গড়ে তোলা, শ্রমিক পরিবারের শিশুদের শিক্ষা এবং বিনোদনের ব্যবস্থা করা যেতে পারে। বক্তারা এজন্য সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।
রোববার (২৭ ডিসেম্বর) সকালে সরকারি শ্রমকল্যাণ কেন্দ্র মাঠে পায়রা উড়িয়ে চিকিৎসা সপ্তাহের উদ্বোধন করেন আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ হানিফ মুন্সী ও উপজেলা নির্বাহী অফিসার অরবিন্দ বিশ্বাস।
সরকারি শ্রমকল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার ডাক্তার নবনিলা দাসের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করনে, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম পারভেজ, মহিলা ভাইস চেয়ারম্যান লিমা সুলতানা, আশুগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ মোজাম্মেল হক ও শ্রমকল্যাণ কেন্দ্রের প্রাক্তন মেডিকেল অফিসার ডাক্তার আব্দুল্লাহ আল মাহমুদ নজরুল প্রমুখ।
পরে শ্রমিক ও শ্রমিক পরিবারের সদস্যদের চিকিৎসা প্রদান ও তাদের মাঝে বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়। সরকারি শ্রমকল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার ডাক্তার নবনিলা দাস জানান, নিয়মিতভাবে কেন্দ্রে শ্রমিকদের চিকিৎসাসেবা প্রদান করা হয়। তবে মুজিববর্ষ উপলক্ষে সপ্তাহব্যাপি এ বিশেষ চিকিৎসাসেবা কর্মসূচি চলবে।

     এ ক্যটাগরীর আরো সংবাদ