,

শিরোনাম :
আশুগঞ্জে সুলভ মূল্যে দুধ, ডিম ও মাংস বিক্রি করছে প্রাণিসম্পদ দপ্তর হেফাজতের উপর ভর করে হামলা করেছে বিএনপি-জামাত ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের মানববন্ধন, হেফাজতের সকল সংবাদ বর্জনের ঘোষণা  আশুগঞ্জে হরতালে সহিংসতায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করলেন শিউলি আজাদ এমপি ব্রাহ্মণবাড়িয়ায় হরতাল : সংঘর্ষ, ভাংচুর ও অগ্নিসংযোগ, নিহত আরো ৪ স্বেচ্ছায় রক্তদানে সকলকে উৎসাহী করে তুলতে হবে : অরবিন্দ বিশ্বাস চট্টগ্রাম বিভাগীয় জয়িতা নির্বাচিত হওয়ায় নিশাত সুলতানাকে সংবর্ধনা দিল ‘আশার আলো’ আশুগঞ্জে ১শ ১০ পাউন্ডের বিশাল কেক কেটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন মেঘনা নদী দখল করে এপিসিএল এর বালু ভরাটের প্রতিবাদে সংবাদ সম্মেলন সায়েদুল হক মাস্টারের ইন্তেকাল
ফিতা কেটে উদ্বোধন শেষে মুনাজাত করছেন, যুব উন্নয়ন অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) যুগ্ম সচিব মোঃ জাহাঙ্গীর আলম ও তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোঃ কাউসার আহমেদ। এসময় উপস্থিত ছিলেন আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার অরবিন্দ বিশ্বাস, মাদরাসার প্রতিষ্ঠাতা মোঃ মানুনুর রহমান, আড়াইসীধা ইউপি চেয়ারম্যান মোঃ সেলিম মিয়া ও আশুগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ মোজাম্মেল হক। -একুশে আলো।

আবুবকর সিদ্দিক (রা.) দীনিয়া হাফিজিয়া এতিমখানা ও এবতেদায়ী মাদরাসার যাত্রা শুরু

স্টাফ রিপোর্টার : ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের আড়াইসীধা গ্রামে ‘আবুবকর সিদ্দিক (রা.) দীনিয়া হাফিজিয়া এতিমখানা ও এবতেদায়ী মাদরাসার যাত্রা শুরু হয়েছে।
বুধবার বিকেলে মাদরাসাটির অত্যাধুনিক নান্দনিক ভবন ও শিক্ষা কার্যক্রম শুভ উদ্বোধন করেন আড়াইসীধা গ্রামের কৃতি সন্তান তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোঃ কাউসার আহমেদ। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সরকারের যুগ্ম সচিব ও যুব উন্নয়ন অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) মোঃ জাহাঙ্গীর আলম।
মাদরাসার দাতা সদস্য বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আবুল কাশেম খানের সভাপতিত্বে ও প্রতিষ্ঠাতা মোঃ মামুনুর রহমানের সার্বিক তত্ত্বাবধানে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন, ব্রাহ্মণবাড়িয়া জেলা যুব উন্নয়ন দপ্তরের সহকারি পরিচালক মোঃ ইয়াকুব আলী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আবুল হোসেন, আড়াইসীধা ইউপি চেয়ারম্যান মোঃ সেলিম মিয়া ও আশুগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ মোজাম্মেল হক প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন, উপজেলা যুব উন্নয়ন অফিসার মোঃ রফিকুল ইসলাম মিজি।
উদ্বোধনী অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত হয় মাদরাসা প্রতিষ্ঠায় ভূমিকার জন্য ক্রেস্ট প্রদান অনুষ্ঠান।
ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঈন উদ্দিন মঈন এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মাদরাসাটি প্রতিষ্ঠায় ভূমিকা রাখায় বিশিষ্টজনদের হাতে ক্রেস্ট তুলে দেন।
আড়াইসীধা ইউনয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সেলিম মিয়ার সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন আশুগঞ্জ উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক আবু নাসের আহমেদ, শরীফপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফ উদ্দিন চৌধুরী ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শাহীন সিকদার প্রমুখ।
সবশেষে অনুষ্ঠানের তৃতীয় পর্বে অনুষ্ঠিত হয় ওয়াজ মাহফিল। দেশবরেণ্য ওলামায়ে কেরাম এতে কুরআন হাদিসের আলোকে বয়ান পেশ করেন।
অনুষ্ঠানের বিভিন্ন পর্বে আমন্ত্রিত অতিথিদের ফুল ও ক্রেস্ট দিয়ে বরণ করে নেন মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও তত্ত্বাবধায়ক বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মোহাম্মদ মামুনুর রহমান ও আলহাজ্ব মোঃ আবুল ফয়েজ খান।
উল্লেখ্য উপজেলার আড়াইসিধা গ্রামের দক্ষিণপাড়া আলগা বাড়িতে সুন্দর ও মনোরম পরিবেশে প্রতিষ্ঠিত হয় মাদরাসাটি। মাদ্রাসাটির দৃষ্টিনন্দন ডিজাইন আর আধুনিকতার ছোঁয়া যে কারোরই নজর কাড়বে ।
আবুল কাশেম খান মাদরাসাটির পরিচালনা কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।
দক্ষ ও মেধাবী শিক্ষকমন্ডলির নিবির তত্ত্বাবধানে এবতেদায়ী বিভাগ ছাড়াও মাদরাসায় চালু হচ্ছে হিফজুল কোরআন বিভাগ, নাজেরা বিভাগ, আদর্শ নূরানী ও মক্তব বিভাগ। মাদ্রাসা কর্তৃপক্ষ জানিয়েছে আগামী ২ জনুয়ারি থেকে মাদরাসায় ক্লাস শুরু হবে।

 

     এ ক্যটাগরীর আরো সংবাদ