,

শিরোনাম :
আশুগঞ্জে সুলভ মূল্যে দুধ, ডিম ও মাংস বিক্রি করছে প্রাণিসম্পদ দপ্তর হেফাজতের উপর ভর করে হামলা করেছে বিএনপি-জামাত ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের মানববন্ধন, হেফাজতের সকল সংবাদ বর্জনের ঘোষণা  আশুগঞ্জে হরতালে সহিংসতায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করলেন শিউলি আজাদ এমপি ব্রাহ্মণবাড়িয়ায় হরতাল : সংঘর্ষ, ভাংচুর ও অগ্নিসংযোগ, নিহত আরো ৪ স্বেচ্ছায় রক্তদানে সকলকে উৎসাহী করে তুলতে হবে : অরবিন্দ বিশ্বাস চট্টগ্রাম বিভাগীয় জয়িতা নির্বাচিত হওয়ায় নিশাত সুলতানাকে সংবর্ধনা দিল ‘আশার আলো’ আশুগঞ্জে ১শ ১০ পাউন্ডের বিশাল কেক কেটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন মেঘনা নদী দখল করে এপিসিএল এর বালু ভরাটের প্রতিবাদে সংবাদ সম্মেলন সায়েদুল হক মাস্টারের ইন্তেকাল

গ্রাম বাংলার ঐতিহ্য ধরে রাখতে আশার আলো’র পিঠা মেলা

স্টাফ রিপোর্টার : গ্রাম বাংলার ঐতিহ্য ধরে রাখতে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে অনুষ্ঠিত হলো দিনব্যাপী পিঠা মেলা। রোববার বিকেলে উপজেলার আলমনগর নারী উন্নয়ন সংগঠনের কার্যালয়ের সামনে আশার আলো নারী উন্নয়ন সংগঠনের উদ্যোগে এই পিঠা মেলার আয়োজন করা হয়।
আশুগঞ্জ উপজেলা আওয়ামীলীগের আহবায়ক হাজী মোঃ সফিউল্লাহ মিয়া উদ্বোধন করেন। আশার আলো নারী উন্নয়ন সংগঠনের সভানেত্রী জোসনা চৌধুরীরর সভাপতিত্বে অনুষ্ঠিত মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা মহিলা ও শিশু বিষয়ক অফিসার সালমা আহমেদ, উপজেলা মহিলা বিষয়ক অফিসার তাছলিমা আক্তার, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির সদস্য হেবজু মিয়া ও হাজী সাইদুর রহমান, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আতাউর রহমান কবির, যুবলীগ নেতা মোশারফ হোসেন মুন্সী, মারুফ আহমেদ রনি ও বাকের আহমেদ খান, ছাত্রলীগ নেতা তানভীর আজহার ও শাহীন প্রমুখ।

মেলায় ১৫টি নারী সংগঠন অংশ নিয়ে বাংলার ঐতিহ্যবাহী বিভিন্ন পিঠার পসরা সাজায়। পিঠা মেলায় স্থান পায় জিরা পিঠা, ভাপা, নকশি, বিস্কুট পিঠা, চিতই, পাঠিসাপটা, জামাই পিঠা, ডালের পিঠা, পোয়া পিঠা, সীম পিঠা, চাপটি পিঠা, ও তালের পিঠাসহ নানা ধরনের পিঠা। দুপুরের পর থেকে জমে ওঠা উৎসবে ভীড় জমান বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।
মেলার এক পর্যায়ে মিউজিক্যাল বল, মিউজিক্যাল বালিশ ও মিউজিক্যাল চেয়ারসহ বিভিন্ন আকর্ষণীয় খেলা অনুষ্ঠিত হয়। পরে মেলায় অংশগ্রহনকারি শ্রেষ্ঠ স্টল ও খেলায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

     এ ক্যটাগরীর আরো সংবাদ