,

শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়ার শিক্ষানবিশ আইনজীবী ফয়সালের কিডনি প্রয়োজন গ্রাম বাংলার ঐতিহ্য ধরে রাখতে আশার আলো’র পিঠা মেলা আশুগঞ্জ উপজেলা মৎস্যজীবীলীগের আহবায়ক আলফাজ, সদস্য সচিব দেবাশীষ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপির মানববন্ধনে পুলিশের বাধা তিন শতাধিক শীতার্তের মুখে হাসি ফুটাল ‘আশার আলো’ মার্চে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ঘোষণা আসতে পারে মিনারা আলম জাতীয় মহিলা সংস্থা ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটির চেয়ারম্যান মনোনীত আদমপুর মিনি নাইট ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত নারী নিহত ব্রাহ্মণবাড়িয়ায় মাদকসহ ১০ জুয়ারিকে আটক করেছে র‌্যাব

গ্রাম বাংলার ঐতিহ্য ধরে রাখতে আশার আলো’র পিঠা মেলা

স্টাফ রিপোর্টার : গ্রাম বাংলার ঐতিহ্য ধরে রাখতে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে অনুষ্ঠিত হলো দিনব্যাপী পিঠা মেলা। রোববার বিকেলে উপজেলার আলমনগর নারী উন্নয়ন সংগঠনের কার্যালয়ের সামনে আশার আলো নারী উন্নয়ন সংগঠনের উদ্যোগে এই পিঠা মেলার আয়োজন করা হয়।
আশুগঞ্জ উপজেলা আওয়ামীলীগের আহবায়ক হাজী মোঃ সফিউল্লাহ মিয়া উদ্বোধন করেন। আশার আলো নারী উন্নয়ন সংগঠনের সভানেত্রী জোসনা চৌধুরীরর সভাপতিত্বে অনুষ্ঠিত মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা মহিলা ও শিশু বিষয়ক অফিসার সালমা আহমেদ, উপজেলা মহিলা বিষয়ক অফিসার তাছলিমা আক্তার, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির সদস্য হেবজু মিয়া ও হাজী সাইদুর রহমান, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আতাউর রহমান কবির, যুবলীগ নেতা মোশারফ হোসেন মুন্সী, মারুফ আহমেদ রনি ও বাকের আহমেদ খান, ছাত্রলীগ নেতা তানভীর আজহার ও শাহীন প্রমুখ।

মেলায় ১৫টি নারী সংগঠন অংশ নিয়ে বাংলার ঐতিহ্যবাহী বিভিন্ন পিঠার পসরা সাজায়। পিঠা মেলায় স্থান পায় জিরা পিঠা, ভাপা, নকশি, বিস্কুট পিঠা, চিতই, পাঠিসাপটা, জামাই পিঠা, ডালের পিঠা, পোয়া পিঠা, সীম পিঠা, চাপটি পিঠা, ও তালের পিঠাসহ নানা ধরনের পিঠা। দুপুরের পর থেকে জমে ওঠা উৎসবে ভীড় জমান বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।
মেলার এক পর্যায়ে মিউজিক্যাল বল, মিউজিক্যাল বালিশ ও মিউজিক্যাল চেয়ারসহ বিভিন্ন আকর্ষণীয় খেলা অনুষ্ঠিত হয়। পরে মেলায় অংশগ্রহনকারি শ্রেষ্ঠ স্টল ও খেলায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

     এ ক্যটাগরীর আরো সংবাদ