,

শিরোনাম :
আশুগঞ্জে সুলভ মূল্যে দুধ, ডিম ও মাংস বিক্রি করছে প্রাণিসম্পদ দপ্তর হেফাজতের উপর ভর করে হামলা করেছে বিএনপি-জামাত ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের মানববন্ধন, হেফাজতের সকল সংবাদ বর্জনের ঘোষণা  আশুগঞ্জে হরতালে সহিংসতায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করলেন শিউলি আজাদ এমপি ব্রাহ্মণবাড়িয়ায় হরতাল : সংঘর্ষ, ভাংচুর ও অগ্নিসংযোগ, নিহত আরো ৪ স্বেচ্ছায় রক্তদানে সকলকে উৎসাহী করে তুলতে হবে : অরবিন্দ বিশ্বাস চট্টগ্রাম বিভাগীয় জয়িতা নির্বাচিত হওয়ায় নিশাত সুলতানাকে সংবর্ধনা দিল ‘আশার আলো’ আশুগঞ্জে ১শ ১০ পাউন্ডের বিশাল কেক কেটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন মেঘনা নদী দখল করে এপিসিএল এর বালু ভরাটের প্রতিবাদে সংবাদ সম্মেলন সায়েদুল হক মাস্টারের ইন্তেকাল

রিফাত ও আমানের নেতৃত্বে আবরো উজ্জীবিত সরাইল ছাত্রদল

স্টাফ রিপোর্টার : যোগ্য নেতৃত্বের অভাবে দীর্ঘদিন নিস্ক্রীয় থাকার পর রিফাত ও আমানের নেতৃত্বে আবরো উজ্জীবিত হয়ে উঠেছে সরাইল ছাত্রদল।
ত্যাগী ছাত্রদল নেতা এম রিফাত বিন জিয়াকে আহবায়ক ও আমান উল্লাহ আমানকে সদস্য সচিব করে ২১সদস্য বিশিষ্ট সরাইল উপজেলা ছাত্রদলের আহবায়ক কমিটি অনুমোদন করেছে কেন্দ্রীয় ছাত্রদল। বিগত এক বছর আগে সরাইল উপজেলা ছাত্রদলের কমিটি ভেঙে দেয় ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রদল। এরপর থেকে গত এক বছরে কোনো সভা ও সম্মেলন নেই তাদের। তাই দীর্ঘদিন পর আহবায়ক কমিটি ঘোষণায় দলের নেতাকর্মীদের মাঝে প্রাণের সঞ্চার হয়েছে। দলীয় কর্মসূচির পাশাপাশি যে কোন গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে সক্রীয় অংশ গ্রহন ও ভূমিকা রাখার ঘোষণা দিয়েছে নবগঠিত আহবায়ক কমিটি। কেন্দ্রের বেধে দেয়া সময়ের মধ্যে সকল ইউনিয়ন কমিটি গঠন করে কাউন্সিলের মাধ্যমে উপজেলা শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠন করারও প্রতিশ্রুতি দিয়েছেন তারা।
এদিকে নবগঠিত আহবায়ক কমিটি নিয়ে মহল বিশেষের বৈরি প্রচারণার প্রতিবাদ জানিয়েছেন উপজেলা ছাত্রদলের আহবায়ক এম রিফাত বিন জিয়া ও সদস্য সচিব আমান উল্লাহ আমান। নেতৃদ্বয় বলেন, যারা গণতান্ত্রিক আন্দোলনে জাতীয়তাবাদী ছাত্রদলকে ময়দানে দেখতে চায় না তারাই নবগঠিত আহবায়ক কমিটি নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে।
উল্লেখ্য কমিটি ঘোষণার পর একটি মহল আহবায়ক রিফাতের মায়ের আওয়ামী রাজনীতি ও সদস্য সচিব আমানের ছাত্রত্ব নিয়ে প্রশ্ন তুলে। এ বিষেয়ে উপজেলা ছাত্র দলের আহবায়ক এম রিফাত বিন জিয়া বলেন, আমার প্রতিটি ধমনীতে বাংলাদেশী জাতীয়তাবাদের আদর্শের রক্ত প্রবাহিত। ১৯৭৯ সাল থেকে আমার বাবা বিএনপির রাজনীতির সাথে জড়িত। তিনি এরশাদ বিরোধী আন্দোলনের সময় একাধিক বার জেল খেটেছেন। মায়ের আওয়ামীলীগের রাজনীতি আমরা কখনো মেনে নিতে পারিনি। তিনি আমার জন্মদাতা মা এর চেয়ে বেশীতো কিছু বলতে পারিনা। অপরদিকে দেশনেত্রী বেগম খালেদা জিয়া আমার আদর্শিক মা, জিয়া পরিবারই আমার পরিবার। আমিতো মনে প্রাণে জাতীয়তাবাদী আদর্শ লালন করি। তিনি বলেন, তারা আমাদেরকে আদর্শিকভাবে মোকাবিলা করতে ব্যর্থ হয়ে এখন আমি বিবাহিত বলে মিথ্যা অপবাদ ছড়াচ্ছে।
সদস্য সচিব আমান উল্লাহ আমান একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে এলএলবি পড়ছেন দাবি করে বলেন, ছাত্রদলকে যারা স্ব অবয়বে দেখতে চায় না তারাই অপপ্রচার চালান।
উল্লেখ্য গত ২৪ ফেব্রুয়ারি কেন্দ্রীয় সংসদ ঘোষিত সরাইল উপজেলা ছাত্রদলের আহবায়ক কমিটির অন্যান্য সদস্যরা হলেন যুগ্ম আহবায়ক শেখ মোঃ আতাউর রহমান, মোঃ মোস্তাকিমুর রহমান, আল আর আকরাম উল্লাহ বাবু, মীর ওয়ালিদ উদ্দিন সাক্ষাত, মোঃ হাফিজুর মৈশান, জুনায়েদ মিয়া, মোঃ জুনাইদ মিয়া, মোঃ নুরুজ্জামান জাবেদ, মোঃ সোহাগ মিয়া, মোঃ জুবায়েদ মিয়া, মোঃ আক্তার মিয়া, মোঃ আতিকুর রহমান ও মোঃ সাইফুল ইসলাম খান। সদস্য মোঃ ফয়েজ উল্লাহ, মোঃ মাহবুবুর রহমান, গাজী উবায়দুল্লাহ, মোঃ মহসিন মিয়া, মোঃ নাদিম মিয়া ও মোঃ শাফি উদ্দিন।

     এ ক্যটাগরীর আরো সংবাদ