,

শিরোনাম :
আশুগঞ্জে সুলভ মূল্যে দুধ, ডিম ও মাংস বিক্রি করছে প্রাণিসম্পদ দপ্তর হেফাজতের উপর ভর করে হামলা করেছে বিএনপি-জামাত ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের মানববন্ধন, হেফাজতের সকল সংবাদ বর্জনের ঘোষণা  আশুগঞ্জে হরতালে সহিংসতায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করলেন শিউলি আজাদ এমপি ব্রাহ্মণবাড়িয়ায় হরতাল : সংঘর্ষ, ভাংচুর ও অগ্নিসংযোগ, নিহত আরো ৪ স্বেচ্ছায় রক্তদানে সকলকে উৎসাহী করে তুলতে হবে : অরবিন্দ বিশ্বাস চট্টগ্রাম বিভাগীয় জয়িতা নির্বাচিত হওয়ায় নিশাত সুলতানাকে সংবর্ধনা দিল ‘আশার আলো’ আশুগঞ্জে ১শ ১০ পাউন্ডের বিশাল কেক কেটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন মেঘনা নদী দখল করে এপিসিএল এর বালু ভরাটের প্রতিবাদে সংবাদ সম্মেলন সায়েদুল হক মাস্টারের ইন্তেকাল

রাত পোহালেই ভোট, ব্রাহ্মণবাড়িয়া পৌর নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন

স্টাফ রিপোর্টার : পঞ্চম ধাপে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচন কাল রোববার (২৮ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হবে। শনিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুর থেকে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে ব্যালট বাক্সসহ নির্বাচনী সরঞ্জাম। সকালে পাঠানো হবে ব্যালট পেপার।

ভোটগ্রহণ চলবে রোববা সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে। নির্বাচনে মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত মহিলা কাউন্সিলরসহ মোট ৭৭ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

তাই ভোট সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সব প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা নির্বাচন কমিশন।

প্রতিটি কেন্দ্রে মোতায়েন থাকবে আনসার, পুলিশ, বিজিবি ও র‍্যাব সদস্যরা। এ ছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিত থাকাসহ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবেন। নির্বাচনী আইন অনুযায়ী শুক্রবার মধ্য রাত থেকে ভোটের প্রচার শেষ হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচনে ৪৮টি ভোট কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন উপলক্ষে জেলা পুলিশের পক্ষ হতে ভোট কেন্দ্রসহ জেলা সদরের আইন-শৃঙ্খলা রক্ষার্থে ৩টি সাব সেক্টরে ৪ স্তরের নিরাপত্তা পরিকল্পনা প্রণয়ন করা হয়েছে। উক্ত নিরাপত্তা পরিকল্পনায় ৪৮টি ভোট কেন্দ্র ডিউটি, ১৬টি মোবাইল টিম, ১২টি স্ট্রাইকিং টিম, ৭টি স্ট্যান্ডবাই পর্টি, ১২টি চেক পোস্ট ডিউটি, ২টি নৌ-টহল ডিউটিতে পুরাপোশাকে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের ৫১৭ জন, খাগড়াছড়ি পার্বত্য জেলার ২০০ জন, এপিবিএন ৫০ জন এবং সাদা পোশাকে ৩৩ জনসহ সর্ব মোট ৮০০ জন পুলিশ অফিসার ও ফোর্স মোতায়েন করা হয়েছে।
এছাড়াও উক্ত নির্বাচন অবাধ, সুষ্ঠু, সুন্দর ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে ১ জন বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, ২৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ২৭ জন র‌্যাব অফিসার ও ফোর্স, ২৪০ জন বিজিবি সদস্য, ১০ জন ব্যাটালিয়ন আনসার এবং ৪৩২ জন অঙ্গীভূত আনসার নির্বাচন ডিউটিতে নিয়োজিত করা হয়েছে।

     এ ক্যটাগরীর আরো সংবাদ