,

শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়ায় সকল ট্রেনের যাত্রাবিরতির দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি আশুগঞ্জে ৩০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ, ২ জনকে জরিমানা আশুগঞ্জে আরো ২০ গৃহহীন পরিবার পেল স্বপ্নের ঠিকানা ঠিকাদারদের সমঝোতায় অর্ধেক মূল্যে বিক্রি হচ্ছে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ঝুঁকিপূর্ণ ভবন ব্রাহ্মণবাড়িয়ায় মাদক মামলায় ১ জনের যাবজ্জীবন ডাস্টবিনে মিললো নবজাতকের লাশ কসবায় বিদ্যুৎস্পৃষ্টে বাবা-ছেলের মৃত্যু ব্রাহ্মণবাড়িয়ায় করোনা আক্রান্ত সংখ্যা ৪ হাজার ছাড়িয়েছে নাসিরনগরে কালোবাজারে বিক্রির জন্য বস্তা বদল করার সময় ভিজিডি ৪৪ বস্তা চাউল জব্দ ভারত থেকে আমদানি করা না হলে চালের দাম একশ টাকা কেজি হত : খাদ্যমন্ত্রী

আশুগঞ্জে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৫ জুন) সকালে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে উপজেলা পরিষদ মাঠে এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।
আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ হানিফ মুন্সী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনী উদ্বোধন করেন। উপজেলা নির্বাহী অফিসার অরবিন্দ বিশ্বাসের সভাপতিত্বে প্রদর্শনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম পারভেজ, মহিলা ভাইস চেয়ারম্যান লিমা সুলতানা, আশুগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ মোজাম্মেল হক ও উপজেলা ডেইরি ফার্ম এসাসিয়েশনের সভাপতি আড়াইসীধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সেলিম মিয়া। উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. ছাইফুল ইসলাম এতে স্বাগত বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন, দেবাশীষ দাস সোহেল।


দিনব্যাপী প্রদর্শনী অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে ৪৪টি স্টল অংশগ্রহণ করেন।  বিভিন্ন জাতের ছাগল, ভেঁড়া, গাভী, ষাঁড়, কবুতর, মোরগ, মুরগী, ঘোড়া, গানের পাখি ইত্যাদি প্রদর্শনীতে শোভা পায়। খামাড়িরা ব্যান্ড পার্টি নিয়ে স্বতঃষ্ফুর্তভাবে প্রদর্শনীতে অংশ নেয়।  সমাপনি অনুষ্ঠানে খামারিদের মাঝে পুরুষ্কার বিতরণ করেন অতিথিরা।এর মধ্যে ১০টি স্টলকে বিশেষ পুরষ্কার ও অন্যান্য অংশগ্রহনকারীদের শান্তনা পুরষ্কার প্রদান করা হয়।

স্টলে উন্নত জাতের গাভী প্রদর্শন করে মোঃ সেলিম মিয়া প্রথম স্থান অধিকার করেন। উন্নত জাতের বড় ষাঁড় প্রদর্শন করে তাজুল ইসলাম ও এলাছ মিয়া যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেন।

এ বিষয়ে প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. ছাইফুল ইসলাম বলেন, এই এলাকার মানুষ যাতে উন্নত জাতের গরু-ছাগল হাঁস মুরগী আরো বেশি লালন-পালন করতে পারে এই লক্ষ্য নিয়ে আমরা এগিয়ে যাচ্ছি। এতে আমরা বিভিন্নভাবে জনগণকে সহযোগিতা দিয়ে আসছি। প্রাণিসম্পদের এই প্রদর্শনী পশুপালনে জনগণের মাঝে ব‍্যাপক সাড়া ফেলবে বলে আশা করছি।

     এ ক্যটাগরীর আরো সংবাদ