,

শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়ায় সকল ট্রেনের যাত্রাবিরতির দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি আশুগঞ্জে ৩০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ, ২ জনকে জরিমানা আশুগঞ্জে আরো ২০ গৃহহীন পরিবার পেল স্বপ্নের ঠিকানা ঠিকাদারদের সমঝোতায় অর্ধেক মূল্যে বিক্রি হচ্ছে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ঝুঁকিপূর্ণ ভবন ব্রাহ্মণবাড়িয়ায় মাদক মামলায় ১ জনের যাবজ্জীবন ডাস্টবিনে মিললো নবজাতকের লাশ কসবায় বিদ্যুৎস্পৃষ্টে বাবা-ছেলের মৃত্যু ব্রাহ্মণবাড়িয়ায় করোনা আক্রান্ত সংখ্যা ৪ হাজার ছাড়িয়েছে নাসিরনগরে কালোবাজারে বিক্রির জন্য বস্তা বদল করার সময় ভিজিডি ৪৪ বস্তা চাউল জব্দ ভারত থেকে আমদানি করা না হলে চালের দাম একশ টাকা কেজি হত : খাদ্যমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন না থামলে রেলপথ অবরোধের ঘোষণা

স্টাফ রিপোর্টার : ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনে আগামী ১৫ দিনের মধ্যে ট্রেনের যাত্রাবিরতি দাবি করে আল্টিমেটাম দেয়া হয়েছে। অন্যথায় রেলপথ অবরোধের কর্মসূচি ঘোষণার হুমকি দিয়েছে আন্দোলনকারীরা।
শনিবার (৫ জুন) সকালে সন্ত্রাস প্রতিরোধ মঞ্চের ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচি থেকে এ ঘোষণা দেয়া হয়।
উল্লেখ্য যে, হেফাজতে ইসলামের মোদি বিরোধী আন্দোলনকে কেন্দ্র করে সৃষ্ট তান্ডবে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনটি ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। ফলে উক্ত স্টেশনে অনির্দিষ্টকালের জন্য সকল ট্রেনের যাত্রাবিরতি বন্ধ করে দেয় রেলওয়ে কর্তৃপক্ষ। যাত্রাবিরতি বন্ধ হবার পর থেকে ব্রাহ্মণবাড়িয়ার সুশীল সমাজ ও বিভিন্ন সামাজিক সংগঠন ট্রেন থামানোর দাবি জানিয়ে আসছে। কিন্তু দীর্ঘ সময়েও ট্রেনের যাত্রাবিরতি চালু না হওয়ায় এটি এখন গণআন্দোলনে রূপ নিয়েছে।

মানববন্ধনে জেলা হেফাজতের সভাপতি মাওলান সাজিদুর রহমান ও সাধারণ সম্পাদক মুফতি মোবারক জেলার শীর্ষ হেফাজত নেতাদের তান্ডবের ইন্ধনদাতা আখ্যায়িত করে তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করে বিক্রয়লব্ধ অর্থ দিয়ে ক্ষতিগ্রস্থ জাতীয় সম্পদ সংস্কারের দাবি জানানো হয়। একইসাথে আপীল বিভাগের বিচারপতির নেতৃত্বে তদন্ত কমিটি গঠন করে পুলিশ সুপারের ভূমিকাসহ ব্রাহ্মণবাড়িয়া তান্ডবের সকল বিষয় তদন্তপূর্বক প্রতিবেদন জনসম্মুখে প্রকাশের দাবি জানানো হয়।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহবায়ক সাংবাদিক আবদুন নূর এর সভাপতিত্বে ও বাচিক শিল্পী মনির হোসেনের সঞ্চালনায় রেলওয়ে স্টেশন প্লাটফরমে অনুষ্ঠিত মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আবু তাহের, জেলা জাসদের সভাপতি অ্যাডভোকেট আখতার হোসেন সাঈদ, বাংলাদেশ জাসদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হোসাইন আহমেদ তফছির, জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি অ্যাডভোকেট কাজী মাসুদ আহমেদ, জেলা সিপিবির সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম, জেলা জেএসডির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তৈমুর রেজা শাহজাদ, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি, সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন, সাবেক যুগ্ম সম্পাদক বাহারুল ইসলাম মোল্লা, জেলা ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট অসীম কুমার বর্দ্ধন, ব্রাহ্মনবাড়িয়া নাগরিক কমিটির সহ-সভাপতি আবু হোরায়রাহ, জেলা যুবমৈত্রীর সদস্য সচিব ফরহাদুল ইসলাম পারভেজ, জেলা ছাত্রমৈত্রীর সভাপতি ফাহিম মুনতাসির প্রমুখ ।

     এ ক্যটাগরীর আরো সংবাদ