,

শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়ায় সকল ট্রেনের যাত্রাবিরতির দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি আশুগঞ্জে ৩০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ, ২ জনকে জরিমানা আশুগঞ্জে আরো ২০ গৃহহীন পরিবার পেল স্বপ্নের ঠিকানা ঠিকাদারদের সমঝোতায় অর্ধেক মূল্যে বিক্রি হচ্ছে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ঝুঁকিপূর্ণ ভবন ব্রাহ্মণবাড়িয়ায় মাদক মামলায় ১ জনের যাবজ্জীবন ডাস্টবিনে মিললো নবজাতকের লাশ কসবায় বিদ্যুৎস্পৃষ্টে বাবা-ছেলের মৃত্যু ব্রাহ্মণবাড়িয়ায় করোনা আক্রান্ত সংখ্যা ৪ হাজার ছাড়িয়েছে নাসিরনগরে কালোবাজারে বিক্রির জন্য বস্তা বদল করার সময় ভিজিডি ৪৪ বস্তা চাউল জব্দ ভারত থেকে আমদানি করা না হলে চালের দাম একশ টাকা কেজি হত : খাদ্যমন্ত্রী

শেখ হাসিনার নেতৃত্বে প্রাণীসম্পদ খাতে আমূল পরিবর্তন এসেছে : শিউলি আজাদ এমপি

স্টাফ রিপোর্টার : জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলী আজাদ বলেছেন, সফল উদ্যোক্তাদেও কল্যাণে বৈচিত্রে ভরপুর হয়ে উঠছে ব্রাহ্মণবাড়িয়া জেলার প্রাণিসম্পদ অঙ্গন। প্রচলিত হাঁস-মুরগী, ছাগল, মহিষ, দুগ্ধ ও গরু মোটাতাজাকরণ খামারের পরিধি ও উৎপাদন বিগত কয়েক বছরে বছরে ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে।
তিনি বলেন, বাংলাদেশে প্রাণিসম্পদ খাত এক সময় চরম অবহেলিত ছিল। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অবহেলার অধ্যায় অতিক্রম করে এ খাতে একটা আমূল পরিবর্তন এসেছে। এ পরিবর্তনে বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান সম্পৃক্ত হয়েছে। সবাই মিলে কাজ করার ফলে এ খাত এগিয়ে যাচ্ছে।
শনিবার (৫জুন) সকালে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে প্রাণীসম্পদ প্রদর্শনী উপলক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন সরাইল উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরিফুল হক মৃদুল।
এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মোঃ আবু হানিফ, সরাইল থানার অফিসার ইনচার্জ মোঃ আসলাম হোসেন ও আওয়ামী লীগ নেতা মোস্তাফিজুর রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণীসম্পদ অফিসার ডা. মো. জাহাঙ্গীর আলম।
বক্তব্য রাখেন সরাইল প্রেসক্লাবের সভাপতি মোঃ আইয়ুব খান, সরাইল টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন এর সভাতি মোঃ শফিকুর রহমান, সরাইল রিপোর্টার ইউনিটির সাধারণ সম্পাদক মোঃ তাসলিম উদ্দিন, আওয়ামী লীগ নেতা এ্যাড. জয়নাল উদ্দিন ও বীর মুক্তিযোদ্ধা কুতুব উদ্দিন ভূইঁয়া প্রমুখ।
অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলেন প্রাণী সম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প( এলডিডিপি), প্রাণীসম্পদ অধিদপ্তর, মৎস ও প্রাণীসম্পদ মন্ত্রনালয়।

     এ ক্যটাগরীর আরো সংবাদ