,

নাসিরনগরে কালোবাজারে বিক্রির জন্য বস্তা বদল করার সময় ভিজিডি ৪৪ বস্তা চাউল জব্দ

নাসিরনগর সংবাদদাতা : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ভিজিডি কর্মসূচির এক হাজার ৩০০ কেজি (৪৪ বস্তা) চাল জব্দ করা হয়েছে। সরকারি বস্তা বদল করে কালোবাজারে বিক্রির জন্য এসব চাল নিয়ে যাওয়ার সময় বুধবার (১৬ জুন) দুপুরে স্থানীয়রা এসব চাল আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছে।
স্থানীয়রা জানায়, গত মঙ্গলবার (১৫ জুন) গোয়ালনগর ইউনিয়নের ১২৭ জন হতদরিদ্র নারীর মধ্যে ভিজিডি কর্মসূচির তিন হাজার ৮০০ কেজি চাল বিতরণ করার কথা।

অভিযোগ উঠেছে, কিছু চাল বিতরণ না করে কালোবাজারে বিক্রি করে দেওয়া হয়। বুধবার সকালে ইউনিয়ন পরিষদের কাছে নৌকাঘাটে গোয়ালনগর ইউনিয়নের বাসিন্দা মমিন মিয়া ও শফিকুল মিয়া মিলে সরকারি বস্তা পরিবর্তন করে সাধারণ বস্তায় এসব চাল ভর্তি করে। স্থানীয়দের মধ্যে বিষয়টি জানাজানি হলে তারা জড়ো হয়। বিষয়টি টের পেয়ে তারা দুজন চাল ফেলে পালিয়ে যায়।

এ সময় একটি হ্যান্ড ট্রলিতে থাকা ৪৪ বস্তায় এক হাজার ৩০০ কেজি চাল জব্দ করে স্থানীয়রা। পরে বিষয়টি ইউএনও, পুলিশ ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে অবহিত করা হয়।


গোয়ালনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আজহারুল হক সাংবাদিকদের জানান, তিনি বাড়িতে নেই। মমিন মিয়া ও শফিকুল মিলে উপকারভোগীদের কাছ থেকে চাল কিনে নাসিরনগরের এক ব্যবসায়ীর কাছে বিক্রি করার সময় স্থানীয় লোকজন আটক করে বলে তিনি জানতে পেরেছেন।

এ ব্যাপারে নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা হালিমা খাতুন জানান, সংবাদ পাওয়ার পরপরই ঘটনার স্থলে উক্ত ইউনিয়নের ট্যাগ অফিসার ও পুলিশ পাঠানো হয়েছে। চাল জব্দ করা হয়েছে। তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

     এ ক্যটাগরীর আরো সংবাদ