,

আর্জেন্টিনার জয়ে ব্রাহ্মণবাড়িয়ায় আনন্দ মিছিল, অপ্রীতিকর ঘটনা ঘটেনি

স্টাফ রিপোর্টার : ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা : কোপা আমেরিকার ফাইনালে দীর্ঘ ২৮ বছর পর আর্জেন্টিনা শিরোপা জেতায় পুলিশের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ব্রাহ্মণবাড়িয়া শহরে একাধিক আনন্দ মিছিল হয়েছে। তবে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

রবিবার (১১ জুলাই) সকাল ৮টার দিকে পৌর এলাকার দক্ষিণ মৌড়াইল, পূর্বপাইকপাড়া ও কাজীপাড়া এলাকায় আর্জেন্টিনার সমর্থকরা এসব আনন্দ মিছিল করেন। তবে এলাকার সড়কেই এসব মিছিল সীমাবদ্ধ ছিল।

খোঁজ নিয়ে জানা গেছে, ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে কোপা আমেরিকার শিরোপা জেতার আনন্দে ম্যাচ শেষ হওয়ার পরপরই দক্ষিণ মৌড়াইলের বৌ বাজার মোড় থেকে ২০-২৫ জন আর্জেন্টাইন সমর্থক আনন্দমিছিল বের করেন। এ সময় মিছিলকারীরা বিভিন্ন স্লোগান দিয়ে উল্লাস করতে থাকেন। তবে মিছিল শুরুর কয়েক মিনিটের মধ্যেই পুলিশ চলে আসায় মিছিলকারীরা ছত্রভঙ্গ হয়ে পড়েন। এছাড়া শহরের পূর্বপাইকপাড়া ও কাজীপাড়ায়ও আনন্দ মিছিল করেন আর্জেন্টিনার সমর্থকরা।

ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যকার ফাইনাল ম্যাচকে ঘিরে সংঘাতের আশঙ্কার কথা বলে ব্যাপাক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের কথা জানায় পুলিশ। সচেতনতামূলক মাইকিংও করা হয়।

তবে বিষয়টিকে পুলিশের ‘বাড়াবাড়ি’ হিসেবে মন্তব্য করেন অনেকে। জেলার বেশ কয়েকজন সাংস্কৃতিক ব্যক্তিত্বের মতে, এটা ছিল পুলিশের একটা কৌশল। উত্তেজনা থাকার কথা অহেতুক বলে দিন শেষে তারা সফল বলে প্রচার চালাতেই এমন কৌশল নেয়া হয়েছে। তাদের মতে, ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে একটি অনাকাঙ্ক্ষিত ঝগড়া ছিল একটি বিচ্ছিন্ন ঘটনা। অথচ একই সাথে দু দলের সমর্থকরা পারষ্পারিক সৌহার্দ্যপূর্ণ পরিবেশে খেলা উপভোগ করেছেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার বলেন, ব্রাজিল-আর্জেন্টিনা কিংবা অন্য কোনো দলের ফুটবল ম্যাচ নিয়ে সারা দেশেই আগ্রহ থাকার বিষয়টি বেশ পুরোনো। একটি ঘটনাকে কেন্দ্র করে এভাবে মাইকিং করাটা বরং আতঙ্ক বাড়িয়ে দিয়েছে।

     এ ক্যটাগরীর আরো সংবাদ