,

শিরোনাম :
সরাইলে বিদ্যুতের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ সরাইলে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কসবায় যুবদলের আহবায়ক কমিটি বাতিলে ৭দিনের আল্টিমেটাম পদবঞ্চিতদের মেঘনার ভাঙ্গনে পাল্টে যাচ্ছে নবীনগরের মানচিত্র সরাইলে সালিশের রায় উপেক্ষো করে বাড়ি কিনে দখলের চেষ্টায় এলাকায় উত্তেজনা কসবায় সাংবাদিককে প্রাণনাশের হুমকি যুবলীগ নেতার, প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন বিজয়নগরে চুরি করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু সরাইলে ২ গ্রামবাসীর সংঘর্ষে আহত ১০ ব্রাহ্মণবাড়িয়ায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযানে বাধা, প্রকৌশলীর উপর হামলার চেষ্টা পরীমণিকে দফায় দফায় রিমান্ড : ক্ষমা চাইলেন ২ বিচারক

ছয় শতাধিক দু:স্থ ও অসহায় মানুষের মাঝে কোরবানির মাংস বিতরণ

স্টাফ রিপোর্টার : প্রতিবছরের মত এবারও  ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের ছয় শতাধিক দু:স্থ ও অসহায় মানুষের মাঝে ১ হাজার ৬’শ কেজি কোরবানির মাংস বিতরণ করেছে আশ্রয় বিদ্যাপীঠ ও আশুগঞ্জ তাপ বিদ্যুৎ কেন্দ্র এক্স স্টুডেন্ট এসাসিয়েশন নামে দুটি সামাজিক সংগঠন। ত্যাগের মহিমায় ঈদ উৎসব সিজন ৫ এর অধীনে নিজেদের অর্থায়নে ও বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করে এই মাংস বিতরণ করে তারা। মাংস পেয়ে আনন্দে আত্বহারা অসহায় ও কোরবানি না দেয়া লোকজন। আর তাদের কাছে এই মাংস পৌছে দিতে পেরে সন্তুষ্ট আয়োজকেরা।
ঈদের দির বৃধবার (২১ জুলাই) বিকালে উপজেলার হাজী আব্দুল জলিল উচ্চ বিদ্যালয়ের মাঠে এই মাংস বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, দুদকের মহাপরিচালক ও আশুগঞ্জ তাপ বিদ্যুৎ কেন্দ্র এক্স স্টুডেন্ট এসাসিয়েশন এর সভাপতি মাহমুদুল হোসাইন খান, আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার অরবিন্দ বিশ্বাস, আশুগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আল মামুন, আশ্রয় বিদ্যাপীঠ এর প্রতিষ্ঠাতা সদস্য মো. জালাল হোসেন সাদ্দাম ও আশুগঞ্জ তাপ বিদ্যুৎ কেন্দ্র এক্স স্টুডেন্ট এসাসিয়েশন এর সদস্যরা।

মাংস পেয়ে ৫০ বছর বয়সী নারী তাসলিমা বেগম জানান, এক সপ্তাহ আগে বাসায় গিয়ে টোকেন দিয়ে আসেন আয়োজকেরা। এরই ধারাবাহিকতায় ঈদের দিন আমাদের হাতে একটি মাংসের ব্যাগ তুলে দেন। |আমরা অসহায় মানুষ মাংস কিনে আমরা খেতে পারি না। এমন আয়োজনের জন্য তাদের ধন্যবাদ জানাই।

আশ্রয় বিদ্যাপীঠ এর প্রতিষ্টাতা সদস্য মো. জালাল হোসেন সাদ্দাম জানান, ২০১৭ সাল থেকে প্রতিবছর কোরবানির ঈদের দিন আমরা তিন শতাধিক পরিবারের মাঝে কোরবানির মাংস বিতরণ করে আসছি। দুই বছর যাবত আশুগঞ্জ তাপ বিদ্যুৎ কেন্দ্র এক্স স্টুডেন্ট এসাসিয়েশন এর সদস্যরা আমাদের সাথে একাত্বতা পোষন করায় এর পরিধি আরো বৃদ্ধি পেয়েছে। দুই বছর যাবত আমরা ছয় শতাধিক পরিবারের মাঝে কোরবানির মাংস বিতরণ ককরছি। দু:স্থ ও অসহায় ও কোরবানি দিতে না পারা লোকজনের মুখে একটুকরো মাংস তুলে দিতে আমাদের এই উদ্যোগ। এরই ধারাবাহিকতায় বিভিন্ন বড় ভাইয়ের সহায়তায় একটি গরু কেনা হয় এবং পাশাপাশি ঈদের দিন আশুগঞ্জ তাপ বিদ্যুৎ কেন্দ্র কলোনী থেকে এই মাংস সংগ্রহ করে ছয় শতাধীক প্যাকেট করা হয়।
আশুগঞ্জ তাপ বিদ্যুৎ কেন্দ্র এক্স স্টুডেন্ট এসাসিয়েশন এর সদস্য আক্তারুজ্জামান ইকবাল জানান, যারা সারাবছর মাংস থেতে পারে না এবং কোরবানি করতে পারে না তাদের জন্য আমাদের এই উদ্যোগ। আমরা প্রতিবছরই কোরবানির ঈদের দিন এই আয়োজন করে যাব ইনশাআল্লাহ।
দুদকের মহাপরিচালক ও আশুগঞ্জ তাপ বিদ্যুৎ কেন্দ্র এক্স স্টুডেন্ট এসাসিয়েশন এর সভাপতি মাহমুদুল হোসাইন খান বলেন, করোনার এই মহামারিতে অনেকেই আজ কর্মহীন। এমন খারাপ সময়ে দু:স্থ  ্ও অসহায়দের কথা বিবেচনা করে নিজেদের টাকায় গরু কেনা ও বিভিন্ন বাসা থেকে মাংস সংগ্রহ করে ছয় শতাধীক পরিবারের কাছে তুলে দেয়ার এই আয়োজন খুবই প্রশংসনীয়।

     এ ক্যটাগরীর আরো সংবাদ