,

শিরোনাম :
সরাইলে বিদ্যুতের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ সরাইলে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কসবায় যুবদলের আহবায়ক কমিটি বাতিলে ৭দিনের আল্টিমেটাম পদবঞ্চিতদের মেঘনার ভাঙ্গনে পাল্টে যাচ্ছে নবীনগরের মানচিত্র সরাইলে সালিশের রায় উপেক্ষো করে বাড়ি কিনে দখলের চেষ্টায় এলাকায় উত্তেজনা কসবায় সাংবাদিককে প্রাণনাশের হুমকি যুবলীগ নেতার, প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন বিজয়নগরে চুরি করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু সরাইলে ২ গ্রামবাসীর সংঘর্ষে আহত ১০ ব্রাহ্মণবাড়িয়ায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযানে বাধা, প্রকৌশলীর উপর হামলার চেষ্টা পরীমণিকে দফায় দফায় রিমান্ড : ক্ষমা চাইলেন ২ বিচারক

কঠোর লকডাউন বাস্তবায়নে ব্রাহ্মণবাড়িয়ায় প্রশাসনের ব্যাপক তৎপরতা

স্টাফ রিপোর্টার : সরকার ঘোষিত কঠোর লকডাউনে প্রথম দিনে শুক্রবার (২৩ জুলাই) সকাল থেকেই ব্রাহ্মণবাড়িয়া শহরের বিভিন্ন পয়েন্টে প্রশাসনের তৎপরতা জোরদার করা হয়েছে। ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়ার প্রবেশ পথ সৈয়দ নজরুল ইসলাম সেতুর আশুগঞ্জ টোলপ্লাজায় বসানো হয়েছে বিশেষ চেকপোস্ট।
লকডাউন চলাকালে শহরে ঔষধের দোকান, ফলের দোকান, খাবার দোকান ছাড়া শহরের সবধরনের ব্যবসা প্রতিষ্ঠান ও বিপনী বিতান বন্ধ রয়েছে। জরুরি কাজ ছাড়া বিনা কারণে শহরে প্রবেশকারীদের ভ্রাম্যমাণ আদালত ও পুলিশের চেকপোস্টে জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হচ্ছে।

মহাসড়কগুলোতে পণ‌্যবাহী ট্রাক চলাচল করছে। তবে বন্ধ রয়েছে দূরপাল্লার সবধরনের গণপরিবহন। সাধারণ মানুষকে সচেতন করার লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে শহরে মাইকিং করা হচ্ছে।

দুপুরে সদর ইউএনও পঙ্কজ বড়ুয়া জানান, করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকার ঘোষিত সর্বাত্মক কঠোর লকডাউন বাস্তবায়নে জেলা শহরসহ ৯টি উপজেলাতে ২৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে রয়েছেন। পাশাপাশি জেলা শহরসহ ৯টি উপজেলায় পুলিশ, সেনাবাহিনী ও ব‍্যাটালিয়ন আনসাররা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মাঠে রয়েছেন।

তিনি আরও জানান, সরকার ঘোষিত কঠোর বিধি-নিষেধ বাস্তবায়ন করা হচ্ছে। পাশপাশি বিধি-নিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।
আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার অরবিন্দ বিশ্বাস বলেন, করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতি ঠেকাতে কঠোর বিধি-নিষেধ (লকডাউন) বাস্তবায়নে উপজেলা প্রশাসন তৎপর রয়েছে। লকডাউনের প্রথম দিন থেকেই আশুগঞ্জ টোলপ্লাজা, আশুগঞ্জ বাজার, রেলগেইট, আড়াইসিধা, তালশহর ও লালপুর বাজারসহ বিভিন্ন বাজারে আমরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছি। প্রথম পর্যায়ে আমরা সবাইকে সতর্ক করলেও প্রয়োজনে কঠোর অবস্থানে যাব। এ তৎপরতা প্রতিদিন অব্যাহত থাকবে।

     এ ক্যটাগরীর আরো সংবাদ