,

শিরোনাম :
সরাইলে বিদ্যুতের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ সরাইলে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কসবায় যুবদলের আহবায়ক কমিটি বাতিলে ৭দিনের আল্টিমেটাম পদবঞ্চিতদের মেঘনার ভাঙ্গনে পাল্টে যাচ্ছে নবীনগরের মানচিত্র সরাইলে সালিশের রায় উপেক্ষো করে বাড়ি কিনে দখলের চেষ্টায় এলাকায় উত্তেজনা কসবায় সাংবাদিককে প্রাণনাশের হুমকি যুবলীগ নেতার, প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন বিজয়নগরে চুরি করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু সরাইলে ২ গ্রামবাসীর সংঘর্ষে আহত ১০ ব্রাহ্মণবাড়িয়ায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযানে বাধা, প্রকৌশলীর উপর হামলার চেষ্টা পরীমণিকে দফায় দফায় রিমান্ড : ক্ষমা চাইলেন ২ বিচারক

হটলাইনে ফোন দিলেই ফ্রি অক্সিজেন পৌঁছে দেবে ‘বাউনবাইরার কতা অক্সিজেন ব্যাংক’

স্টাফ রিপোর্টার : নিঃশ্বাস নিবে ব্রাহ্মণবাড়িয়া ‘ স্লোগানকে সামনে রেখে করোনা আক্রান্ত সঙ্কটাপন্ন মানুষদের ফ্রি অক্সিজেন সেবা দিতে Brahmanbaria Native Language (বাউনবাইরার কতা) ও হেল্পলাইন ব্রাহ্মণবাড়িয়া ফেসবুক গ্রুপের উদ্যোগে বৃহস্পতিবার (২৯ জুলাই) থেকে শুরু হলো ‘বাউনবাইরার কতা অক্সিজেন ব্যাংক’। মাত্র ৩ দিন আগে এক গ্রুপ পোস্টের মাধ্যমে এই মহতী উদ্যোগটির সূচনা হয়।

করোনার ভয়াল পরিস্থিতিতে নাকাল ব্রাহ্মণবাড়িয়াবাসী, রোগী অনুপাতে হাসপাতালগুলোতে নেই পর্যাপ্ত অক্সিজেন। করোনা আক্রান্ত রোগীদের সঙ্কটময় মুহূর্তে অক্সিজেন সহায়তা দেওয়ার উদ্দেশ্যেই চালু হয় এই অক্সিজেন ব্যাংক।
উদ্যোক্তারা জানান, প্রাথমিক ভাবে আমরা ২০ টি সিলিন্ডার,১০টি পালস অক্সিমিটার ও ভলান্টিয়ারদের জন্য নিরাপত্তা সামগ্রী এবং ৫০ জন স্বেচ্ছাসেবী নিয়ে কাজ শুরু করেছি। আমাদের টার্গেট ১০০ টি সিলিন্ডার দিয়ে ব্রাহ্মণবাড়িয়াবাসীদের ফ্রি অক্সিজেন সেবা দেয়ার। আমাদের এই প্রজেক্টের পুরো অর্থের যোগান দিচ্ছেন দেশে বিদেশে থাকা গ্রুপের শুভাকাঙ্ক্ষী, আমাদের পরিচিত -অপরিচিত মানুষজন।
আমাদের হটলাইন খোলা হয়েছে। হটলাইনে ফোন করে করোনা আক্রান্ত যে কেউ অক্সিজেন সাপোর্ট সেবা নিতে পারছে।
উক্ত অক্সিজেন ব্যাংকের সমন্বয়কারী হিসেবে কাজ করছেন গ্রুপ এডমিন সোহেল রানা ভূইয়া। অক্সিজেন ব্যাংকের সার্বিক তত্বাবধানে আছেন গ্রুপ এডমিন ডা.মাহবুবুর রহমান এমিল।

     এ ক্যটাগরীর আরো সংবাদ