,

শিরোনাম :
সরাইলে বিদ্যুতের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ সরাইলে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কসবায় যুবদলের আহবায়ক কমিটি বাতিলে ৭দিনের আল্টিমেটাম পদবঞ্চিতদের মেঘনার ভাঙ্গনে পাল্টে যাচ্ছে নবীনগরের মানচিত্র সরাইলে সালিশের রায় উপেক্ষো করে বাড়ি কিনে দখলের চেষ্টায় এলাকায় উত্তেজনা কসবায় সাংবাদিককে প্রাণনাশের হুমকি যুবলীগ নেতার, প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন বিজয়নগরে চুরি করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু সরাইলে ২ গ্রামবাসীর সংঘর্ষে আহত ১০ ব্রাহ্মণবাড়িয়ায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযানে বাধা, প্রকৌশলীর উপর হামলার চেষ্টা পরীমণিকে দফায় দফায় রিমান্ড : ক্ষমা চাইলেন ২ বিচারক

শত কোটি টাকার প্রকল্পের জন্য জমি দিলেন আইনমন্ত্রী

স্টাফ রিপোর্টার : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরসভার শত কোটি টাকার আটকে পড়া প্রকল্প বাস্তবায়নের জন্য জমি কিনে দিচ্ছেন কসবা-আখাউড়া সংসদ সদস্য ও আইনমন্ত্রী এড. আনিসুল হক। এ প্রকল্পটি বাস্তবায়িত হলে পৌরবাসীর ঘরে ঘরে বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিত হওয়ার পাশাপাশি, শহরের জলাবদ্ধতা নিরসন, বর্জ্য ও পয়োনিষ্কাশনে ব্যাপক উন্নতি হবে।
পৌরসভা সূত্রে জানা গেছে, আখাউড়া পৌরসভায় ওয়াটার সাপ্লাই এন্ড স্যানিটেশন প্রকল্প বাস্তবায়নের জন্য ২০১৯সালে ১২০কোটি টাকার একটি প্রকল্প দেয় বিশ্বব্যাংক। কিন্তু প্রকল্পটি বাস্তবায়নে দ্রুত সময়ে পৌর কর্তৃপক্ষ চাহিদা মাফিক জমি কিনতে না পারায় প্রকল্পটি ভেস্তে যেতে বসে। এ অবস্থায় পৌর মেয়র তাকজিল খলিফা কাজল বিষয়টি নিয়ে স্থানীয় সংসদ সদস্য ও আইনমন্ত্রী এড. আনিসুল হকের শরনাপন্ন হন। পরে আইনমন্ত্রীর হস্তক্ষেপ ও সুপারিশে প্রকল্পের মেয়াদ বৃদ্ধি করে বিশ্বব্যাংক। আইনমন্ত্রী আনিসুল হক নিজে আগ্রহী হয়ে পৌরসভাকে দান করার জন্য শহরের তারাগনে অর্ধ কোটি টাকা ব্যয়ে প্রায় ৩৩ শতাংশ জমি কিনেছেন।
আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল বলেন, পৌরসভা জমি কিনতে হলে দীর্ঘ সময়ের প্রয়োজন। এতে প্রকল্পটি চলে যেতে পারে। এ অবস্থায় আইনমন্ত্রী আনিসুল হক জমি কিনে পৌরসভাকে দান করার ঘোষণা দিয়েছেন। এতে পৌরবাসী বিরাট উপকৃত হলো। আইনমন্ত্রী মানুষকে ভালোবাসেন। জমি দানের মাধ্যমে তা আবারও প্রমান দিয়েছেন। এ অবদানের পৌরবাসীর হৃদয়ে চির স্মরনীয় হয়ে থাকবেন। পৌরবাসীর পক্ষ থেকে আমি উনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

     এ ক্যটাগরীর আরো সংবাদ