,

শিরোনাম :
সরাইলে বিদ্যুতের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ সরাইলে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কসবায় যুবদলের আহবায়ক কমিটি বাতিলে ৭দিনের আল্টিমেটাম পদবঞ্চিতদের মেঘনার ভাঙ্গনে পাল্টে যাচ্ছে নবীনগরের মানচিত্র সরাইলে সালিশের রায় উপেক্ষো করে বাড়ি কিনে দখলের চেষ্টায় এলাকায় উত্তেজনা কসবায় সাংবাদিককে প্রাণনাশের হুমকি যুবলীগ নেতার, প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন বিজয়নগরে চুরি করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু সরাইলে ২ গ্রামবাসীর সংঘর্ষে আহত ১০ ব্রাহ্মণবাড়িয়ায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযানে বাধা, প্রকৌশলীর উপর হামলার চেষ্টা পরীমণিকে দফায় দফায় রিমান্ড : ক্ষমা চাইলেন ২ বিচারক

সরাইলে উৎসবমুখর পরিবেশে বিদ্যালয়ের শ্রেণি পাঠদান কার্যক্রম শুরু

সরাইল সংবাদদাতা : ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে উৎসবমুখর পরিবেশে বিদ্যালয়ের শ্রেণি পাঠদান কার্যক্রম শুরু হয়েছে। করোনা পরিস্থিতিতে দীর্ঘ প্রায় ১৮ মাস বন্ধ থাকার পর সরকারি নির্দেশনায় রোববার(১২ সেপ্টেম্বর) বিদ্যালয়ের শ্রেণি পাঠদান কার্যক্রম শুরু হয়।
উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ঘুরে দেখা যায়, উৎসবমুখর পরিবেশে শিক্ষার্থীরা শ্রেণি পাঠদান কার্যক্রমে অংশ নিয়েছে। বিদ্যালয়গুলোতে শিক্ষার্থীদের উপস্থিতি ছিল অনেক বেশি। উপজেলার প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা কার্যক্রম শুরু করা হয়। প্রত্যেক প্রতিষ্ঠানের প্রধান ফটকে তাপমাপক যন্ত্রের মাধ্যমে শিক্ষার্থীদের তাপমাত্রা মেপে বিদ্যালয়ে প্রবেশ করানো হয়।
শিক্ষার্থীদের মাস্ক পরিধান, স্বাস্থ্যবিধি অনুসরণ ও সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়ে প্রত্যেক প্রতিষ্ঠানে কঠোর নজরধারি রাখা হয়।

সকাল ৯ টা ৪৫ মিনিটে সরাইল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, বিদ্যালয়ের প্রধান ফটকে সারিবদ্ধভাবে ও সামাজিক দূরত্ব বজায় রেখে তাপমাপক যন্ত্রের মাধ্যমে শিক্ষার্থীদের তাপ মেপে বিদ্যালয়ে প্রবেশ করানো হয়। এ সময় বিদ্যালয়ের প্রধান ফটকের পার্শ্ববর্তী স্থানে স্থাপন করা করোনা প্রতিরোধক বুথ থেকে শিক্ষার্থীদের মাস্ক ও হ্যান্ড সেনেটাইজার সরবরাহ করা হয়। এছাড়া সাবান দিয়ে হাত ধৌতকরণের পর শিক্ষার্থীদের শ্রেণি কক্ষে প্রবেশ করতে দেওয়া হয়।

ব্রাহ্মণবাড়িয়া জেলা শিক্ষা অফিসার মোঃ শফি উদ্দিন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সহিদ খালিদ জামিল খান উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শন করয়ে দেখা গেছে। এছাড়া উপজেলা শিক্ষা কর্মকর্তা, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাসহ উপজেলার দায়িত্বশীল কর্মকর্তাগণ স্ব-স্ব দায়িত্ব পালনে কর্মতৎপর থাকতে দেখা যায়।

এ ব্যপারে সরাইল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক(ভারপ্রাপ্ত) আলহাজ্ব মোঃ আনোয়ার হোসেন বলেন, সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে, সামাজিক দূরত্ব বজায় রেখে বিদ্যালয়ের শ্রেণি পাঠদান কার্যক্রম শুরু করা হয়েছে। দীর্ঘদিন পর বিদ্যালয়ের শ্রেণি পাঠদান কার্যক্রমে অংশগ্রহণ করে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা আনন্দিত।

এ ব্যপারে সরাইল উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সহিদ খালিদ জামিল খান বলেন, সরকারি ১৯দফা নির্দেশনা অনুসরণ করে আজ থেকে পুনরায় পাঠদান কার্যক্রম চালু করা হয়েছে। সরকারি বিধি-বিধান যথাযথভাবে অনুসরন, বিদ্যালয়ের পরিস্কার-পরিচ্ছন্নতা, শিক্ষক ও শিক্ষার্থীদের মাস্ক পরিধান, সামাজিক দূরত্ব বজায় রাখাসহ সার্বিক বিষয়ে বিদ্যালয়ে গিয়ে মনিটরিং করেছি। প্রতিটি বিদ্যালয়ে সরকারি বিধি মেনে আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা তাদের শেখন-শেখানো কার্যক্রমে অংশগ্রহন করেছে।

উল্লেখ্য করোনা পরিস্থিতির কারনে গত ১৮-০৩-২০২০ থেকে বিদ্যালয়ের শ্রেণি পাঠদান কার্যক্রম বন্ধ থাকার পর সরকারি ১৯ দফা নির্দেশনা অনুযায়ী বিদ্যালয়ের শ্রেণি পাঠদান কার্যক্রম পুনরায় চালু করা হয়েছে।

     এ ক্যটাগরীর আরো সংবাদ