,

শিরোনাম :
সরাইলে বিদ্যুতের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ সরাইলে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কসবায় যুবদলের আহবায়ক কমিটি বাতিলে ৭দিনের আল্টিমেটাম পদবঞ্চিতদের মেঘনার ভাঙ্গনে পাল্টে যাচ্ছে নবীনগরের মানচিত্র সরাইলে সালিশের রায় উপেক্ষো করে বাড়ি কিনে দখলের চেষ্টায় এলাকায় উত্তেজনা কসবায় সাংবাদিককে প্রাণনাশের হুমকি যুবলীগ নেতার, প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন বিজয়নগরে চুরি করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু সরাইলে ২ গ্রামবাসীর সংঘর্ষে আহত ১০ ব্রাহ্মণবাড়িয়ায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযানে বাধা, প্রকৌশলীর উপর হামলার চেষ্টা পরীমণিকে দফায় দফায় রিমান্ড : ক্ষমা চাইলেন ২ বিচারক

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের নিকট চাঁদা চাইতে গিয়ে সম্পাদক আটক

স্টাফ রিপোর্টার : ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের কাছে চাঁদা চাইতে গিয়ে আলী আযম নামে একটি স্থানীয় সাপ্তাহিকের সম্পাদক আটক হয়েছেন। এসময় আশিকুর রহমান রনি নামে আর এক সহযোগি দৌড়ে পালিয়ে যায় ।
মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকালে উপজেলার শরীফপুর ইউনিয়নের পূর্ব সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই ঘটনা ঘটে। আটক আলী আযম উপজেলার তারুয়া গ্রামের মৃত হোমিও ডাক্তার গোলাম মোস্তফার ছেলে এবং ব্রাহ্মণবাড়িয়া থেকে প্রকাশিত সাপ্তাহিক সত্যের দিগন্ত পত্রিকার সম্পাদক ও প্রকাশক।
শরীফপুর পূর্ব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হাবিবুর রহমান বলেন, সকালে স্কুলে শিক্ষকরা যার যার ক্লাশে পাঠদান নিয়ে ব্যস্ত ছিলেন। এসময় আলী আযম ও আশিকুর রহমান রনি নিজেদেরকে সাংবাদিক ও আশুগঞ্জ প্রেসক্লাবের যথাক্রমে সভাপতি ও সাধারণ সম্পাদক পরিচয় দেন। পরে তারা স্কুলের হাজিরা খাতা ও বিভিন্ন গুরুত্বপূর্ণ গোপন নথি দেখতে চান। শিক্ষকরা তা না দেখালে আলী আযম ও আশিকুর রহমান রনি শিক্ষকদের উপর ক্ষিপ্ত হন। এক পর্যায়ে শিক্ষকদের গালাগাল শুরু করে তারা। পরে তারা শিক্ষকদের অনিয়ম নিয়ে সংবাদ প্রকাশ করার হুমকি দেন। পরে শিক্ষকরা তাদের অপরাধ কি জানতে চাইলে তারা কথা না বাড়িয়ে বিষয়টি সমাধান করার কথা বলেন। কিভাবে সমাধান করতে হবে জানতে চাইলে আলী আযম ও আশিকুর রহমান রনি শিক্ষকদের কাছে ২০ হাজার টাকা দাবি করেন। শিক্ষকরা কেন টাকা দিবেন এই কথা বলার সাথে সাথে দুজনেই উত্তেজিত হয়ে তাদের আবারো গালাগাল শুরু করেন। শোরগোল শুনে এলাকাবাসী এগিয়ে আসেন। তারা যে প্রেসক্লাবের সভাপতি, সাধারণ সম্পাদক কিংবা মূলধারার সাংবাদিক নন তা নিশ্চত হন। পরে অবস্থা খারাপ দেখে আশিকুর রহমান রনি দৌড়ে পালিয়ে যায়। এসময় এলাকাবাসী আলী আযমকে আটক করে পুলিশের কাছে তুলে দেয়। এই ঘটনায় স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি লাল মিয়া বকসী বাদি হয়ে আলী আযম ও আশিকুর রহমান রনির বিরুদ্ধে আশুগঞ্জ থানায় চাঁদাবাজি ও সরকারি কাজে বাধা দেয়ার মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।
আশুগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আজাদ রহমান বলেন, আলী আযমকে আটক করে থানায় আনা হয়েছে। বাদির লিখিত অভিযোগ পেলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

     এ ক্যটাগরীর আরো সংবাদ