,

শিরোনাম :
আশুগঞ্জে ৮০ জন নিবন্ধিত জেলে পরিবারের মাঝে সেলাই মেশিন বিতরণ আশুগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন কনসেনটেটর দিল আতাউর রহমান মেমোরিয়াল ফাউন্ডেশন আশুগঞ্জে সুলভ মূল্যে দুধ, ডিম ও মাংস বিক্রি করছে প্রাণিসম্পদ দপ্তর হেফাজতের উপর ভর করে হামলা করেছে বিএনপি-জামাত ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের মানববন্ধন, হেফাজতের সকল সংবাদ বর্জনের ঘোষণা  আশুগঞ্জে হরতালে সহিংসতায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করলেন শিউলি আজাদ এমপি ব্রাহ্মণবাড়িয়ায় হরতাল : সংঘর্ষ, ভাংচুর ও অগ্নিসংযোগ, নিহত আরো ৪ স্বেচ্ছায় রক্তদানে সকলকে উৎসাহী করে তুলতে হবে : অরবিন্দ বিশ্বাস চট্টগ্রাম বিভাগীয় জয়িতা নির্বাচিত হওয়ায় নিশাত সুলতানাকে সংবর্ধনা দিল ‘আশার আলো’ আশুগঞ্জে ১শ ১০ পাউন্ডের বিশাল কেক কেটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন

উম্মে কুলসুম (রা.) মহিলা মাদরাসার ভবন নির্মাণ কাজের উদ্বোধন

স্টাফ রিপোর্টার : আশুগঞ্জ উপজেলার লালপুরে অবস্থিত উম্মে কুলসুম (রা.) মহিলা মাদরাসার চারতলা ভবনের নির্মাণ কাজ উদ্বোধন করা হয়েছে।
বৃৃহস্পতিবার সকাল ১১টায় আশুগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম পারভেজ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত নির্মাণ কাজের উদ্বোধন করেন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আশুগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ মোজাম্মেল হক ও সাংবাদিক জহির সিকদার।
মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক ও এলাকার প্রবীন ব্যক্তি আলহাজ্ব আলী আজমের সভাপতিত্বে নির্মাণ কাজ উদ্বোধনকালে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, বিশিষ্ট সমাজকর্মী বাকের আহমেদ খান, আলকাছ মিয়া, আমীর হোসেন ও মোখলেছুর রহমান।
এর আগে সকাল ৯ টায় মাদরাসার ভবন নির্মাণ কাজ উদ্বোধন উপলক্ষে অনুষ্ঠিত দোয়ার মাহফিলে আশুগঞ্জ উপজেলা ইমাম পরিষদের সভাপতি মাওলানা মুফতি মোশারফ হোসাইন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হয়ে মুনাজাত করেন।
উল্লেখ্য যে, বিগত কয়েক বছর আগে মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক ও এলাকার প্রবীন ব্যক্তি আলহাজ্ব আলী আজমের বাড়িতে অস্থায়ীভাবে যাত্রা শুরু করে এ দীনী প্রতিষ্ঠানটি। প্রতিষ্ঠার পর থেকে ছয় জন অভিজ্ঞ ও আলেমা শিক্ষিকার নিবিড় তত্ত্বাবধানে মাদরাসাটি নারীদেরকে দীনী শিক্ষায় শিক্ষিত করে তুলতে ভূমিকা রেখে চলছে।
বর্তমানে মাদরাসাটিতে নূরানী, কিতাবখানা ও হিফজ বিভাগ মিলিয়ে মোট ৬৪ জন ছাত্রী রয়েছে।

উল্লেখ্য যে, আধুনিক ও দীনি শিক্ষার সমন্বয়ে পাঠদানের পাশাপাশি মাদরাসাটির পরিচালনা কমিটি, শিক্ষিকা ও শিক্ষার্থীরা ইসলামী দাওয়াতি কাজেও ভূমিকা রেখে যাচ্ছেন।

     এ ক্যটাগরীর আরো সংবাদ