,

আশুগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় কোভিড-১৯ এবং স্বাস্থ্য সুরক্ষা প্রসঙ্গ

স্টাফ রিপোর্টার : শিক্ষার্থীদের মাধ্যমে সর্বস্তরে বিজ্ঞানের ব্যবহার ছড়িয়ে দেবার লক্ষ্যে জেলার আশুগঞ্জে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে দিনব্যাপি বিজ্ঞান ও প্রযুক্তি মেলা অনুষ্ঠিত হয়েছে।
বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ও জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্ববধানে স্থানীয় রওশন আরা জলিল বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে আশুগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে এ বিজ্ঞান মেলার আয়োজন করা হয়।
বুধবার সকালে বিজ্ঞান মেলার উদ্বোধন উপলক্ষে বিদ্যালয়ের হল রুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যন মো. হানিফ মুন্সি এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ।

উপজেলা নির্বাহী অফিসার অরবিন্দ বিশ্বাসের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন, উপজেলা ভাইস চেয়ারম্যান সাংবাদিক সেলিম পারভেজ, মহিলা ভাইস চেয়ারম্যান লিমা সুলতানা, সহকারী কমিশনার (ভূমি) ফিরোজা পারভীন, উপজেলা কৃষি অফিসার মো. জাহাঙ্গীর আলম, উপজেলা মৎস্য অফিসার রওনক জাহান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো.আবুল হোসেন, সরকারি হাজী আব্দুল জলিল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হুমায়ুন কবির ও রওশন আরা জলিল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রেজাউল আজাদ প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন, রওশন আরা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক সুরাইয়া আক্তার।

“কোভিড-১৯ এবং স্বাস্থ্য সুরক্ষা” বিষয়ে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আসা ১২ টি স্টল বিজ্ঞান মেলায় প্রদর্শন করে। পরে অতিথিরা মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিযোগিদের মাঝে পুরস্কার বিতরণ করেন ।

     এ ক্যটাগরীর আরো সংবাদ