,

শিরোনাম :
আশুগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন কনসেনটেটর দিল আতাউর রহমান মেমোরিয়াল ফাউন্ডেশন আশুগঞ্জে সুলভ মূল্যে দুধ, ডিম ও মাংস বিক্রি করছে প্রাণিসম্পদ দপ্তর হেফাজতের উপর ভর করে হামলা করেছে বিএনপি-জামাত ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের মানববন্ধন, হেফাজতের সকল সংবাদ বর্জনের ঘোষণা  আশুগঞ্জে হরতালে সহিংসতায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করলেন শিউলি আজাদ এমপি ব্রাহ্মণবাড়িয়ায় হরতাল : সংঘর্ষ, ভাংচুর ও অগ্নিসংযোগ, নিহত আরো ৪ স্বেচ্ছায় রক্তদানে সকলকে উৎসাহী করে তুলতে হবে : অরবিন্দ বিশ্বাস চট্টগ্রাম বিভাগীয় জয়িতা নির্বাচিত হওয়ায় নিশাত সুলতানাকে সংবর্ধনা দিল ‘আশার আলো’ আশুগঞ্জে ১শ ১০ পাউন্ডের বিশাল কেক কেটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন মেঘনা নদী দখল করে এপিসিএল এর বালু ভরাটের প্রতিবাদে সংবাদ সম্মেলন

ব্রাহ্মণবাড়িয়ায় ফার্মাসিষ্টদের দুই মাসব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

স্টাফ রিপোর্টার : ব্রাহ্মণবাড়িয়ায় বাংলাদেশ ফার্মেসী কাউন্সিল, ঔষধ প্রশাসন অধিদপ্তর ও কেমিস্টস এন্ড ড্রাগিস্টস সমিতির আয়োজনে জেলার ফার্মাসিষ্টদের দুই মাসব্যাপী প্রশিক্ষণ কর্মশালা গতকাল শুক্রবার শুরু হয়েছে।
শুক্রবার সকালে ব্রাহ্মণবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের হলরুমে প্রধান অতিথি হিসেবে দুই মাসব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের কনসালটেন্ট ও গাইনী বিভাগের প্রধান ডাঃ ফৌজিয়া আক্তার।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা নিউরোসাইন্স হাসপাতালের সহকারী অধ্যাপক ও শিশুরোগ বিশেষজ্ঞ ডাঃ মনির হোসেন, বাংলাদেশ কেমিস্টস এন্ড ড্রাগিষ্টস সমিতি, ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সভাপতি আহমদ হোসেন, সাধারণ সম্পাদক মোঃ আবু কাউছার, ফার্মেসী কাউন্সিলের প্রতিনিধি ও প্রশিক্ষক রেজাউল হক ও আফসার সাইফ প্রমুখ।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডাঃ ফৌজিয়া আক্তার বলেন, যে কোন বিষয়ে প্রশিক্ষণের কোন বিকল্প নেই। আপনারা যারা প্রশিক্ষণ নিচ্ছেন তারা সবাই আমাদের সহযোগি। কারণ আমরা যখন রোগীদেরকে ঔষধ লিখে দেই তখন রোগীরা আপনাদের কাছে যায়। আপনারা যখন তাদের ঔষধ বুঝিয়ে খাবার নিয়ম বলে দেন তখন রোগীরা ঔষধ খেয়ে সুস্থ হয়। একজন রোগীকে সুস্থ করার জন্য আপনাদের ভূমিকা অনেক বেশি। তাই আপনারা সবাই দক্ষতার সাথে রোগীদের সেবা দিয়ে যাবেন।
অনুষ্ঠানে বাংলাদেশ কেমিস্টস এন্ড ড্রাগিস্টস সমিতি, ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ আবু কাউছার বলেন, প্রশিক্ষণের মাধ্যমে ফার্মাসিষ্টরা সঠিকভাবে তাদের ঔষধ ব্যবসা পরিচালনা করতে পারবে। তিনি সকলকে ভেজাল ও নকল ঔষধ বিক্রি থেকে বিরত থাকার আহবান জানান তিনি।
দুই মাস ব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় জেলার তিনশত ফার্মাসিষ্ট অংশ গ্রহন করেন।

     এ ক্যটাগরীর আরো সংবাদ